ছুটি বাড়বে কি-না সিদ্ধান্ত ঈদের পর

প্রকাশিত: ২৪ মে, ২০২০ ১১:১৩:৫৩

ছুটি বাড়বে কি-না সিদ্ধান্ত ঈদের পর

কোভিড-১৯-এর সংক্রমণ মোকাবেলা ও এর ব্যাপক বিস্তার প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গত ২৬ মার্চে ঘোষণা করা হয় সাধারণ ছুটি।

এই ছুটি কয়েক ধাপে বৃদ্ধি পেয়েছে। করোনা মোকাবিলায় সর্বশেষ ঘোষিত সাধারণ ছুটির মেয়াদ ৩০ মে শেষ হবে। এরপরও সাধারণ ছুটি বাড়বে কি-না সেই সিদ্ধান্ত জানা যাবে ঈদের পর।

ছুটির মেয়াদের বিষয়ে দেশের ও বিভিন্ন দেশের পরিস্থিতি বিবেচনা করে সরকার এই সিদ্ধান্ত নিবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। 

ইউরোপের বিভিন্ন দেশ লকডাউন তুলে দিয়েছে বা শিথিল করছে। বাংলাদেশও সেই পথে হাঁটবে কি না সেটি নিয়ে সরকারের মধ্যে আলোচনা চলছে। সে ক্ষেত্রে পরিস্থিতি আরও অবনতি হলে ছুটি কিছু দিন বাড়লেও অর্থনৈতিক চাকা সচল রাখতে সীমিত পরিসরে বেশকিছু প্রতিষ্ঠান সচল রাখা হতে পারে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ছুটি বাড়ানো বিষয়ে গণমাধ্যমকে বলেন, এবার কী হবে সেটি এখনও বলা যাচ্ছে না। ইউরোপ তো ইতিমধ্যে খুলে দিচ্ছে। বাংলাদেশে ছুটির বিষয়ে ২৮ মের দিকে হয়তো সিদ্ধান্ত হবে।

করোনা ভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি চলছে। ইতিমধ্যে ৭ দফায় ছুটি বাড়ানো হয়েছে। সর্বশেষ ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটির বাড়ানো হয়।

প্রজন্ম নিউজ/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ