করোনা-আম্ফান মোকাবিলায় মমতার নেতৃত্বের প্রশংসা

পশ্চিমবঙ্গে নরেন্দ্র মোদি হাজার কোটি রুপি বরাদ্দের ঘোষণা

প্রকাশিত: ২৩ মে, ২০২০ ১২:৪২:০০

পশ্চিমবঙ্গে নরেন্দ্র মোদি হাজার কোটি রুপি বরাদ্দের ঘোষণা

করোনা আম্ফান জোড়া বিপর্যয় মোকাবিলায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নেতৃত্বের ভূয়সী প্রশংসা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বললেন, করোনার সঙ্গে চলে এসেছে আম্ফান বিপর্যয়। দুই ক্ষেত্রেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি দক্ষতার সঙ্গে ব্যবস্থা নিয়েছেন।

শুক্রবার মমতা ব্যানার্জিকে সঙ্গে নিয়ে বিধ্বস্ত পশ্চিমবঙ্গের সুন্দরবনসহ দুই ২৪ পরগনা জেলা হেলিকপ্টারে আকাশ পথে পরিদর্শন করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফিরে পশ্চিমবঙ্গের জন্য বরাদ্দ করলেন আপাতত ১ হাজার কোটি রুপি। সেই সঙ্গে ঘূর্ণিঝড়ে মৃতদের ২ লাখ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা দেওয়ার কথা জানান। তিনি বলেন, বাংলার পরিস্থিতি সমীক্ষা করতে একটি কেন্দ্রীয় দল আসবে।

তবে কলকাতায় ফিরে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন ১ হাজার কোটি টাকা তিনি আমাদের সাহায্য করছেন। এটা জরুরি তহবিল নাকি অগ্রিম হিসেবে দিচ্ছেন, তা নিয়ে কিছু বলেননি।’ মমতা বলেন, ‘লাখ লাখ মানুষকে বাঁচাতে পেরেছি। তারপরও ৮০ জনের বেশি মানুষ মারা গেছেন। ৬ লাখ মানুষকে সরানো হয়েছে। যুদ্ধকালীন তত্পরতায় রাজ্য সরকার কাজ করছে। সব জায়গায় এখনো পৌঁছানো সম্ভব হয়নি। তাই কিছুটা হয়তো সময় লাগবে।’

এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজ্যের ভূমিকার প্রশংসা করে বলেন, ‘করোনা আতঙ্কের মধ্যেই আম্ফান দুর্গতদের জন্য কঠিন লড়াই করছে মমতাজির সরকার। যতটা ক্ষয়ক্ষতি কমানো সম্ভব তার জন্য রাজ্য সরকার ব্যবস্থা নিয়েছিল। করোনা ও ঘূর্ণিঝড়ে একসঙ্গে লড়ছে দিল্লি ও পশ্চিমবঙ্গ। মমতাদির নেতৃত্বে রাজ্য সরকার প্রয়াস চালাচ্ছে। ভারত সরকার পশ্চিমবঙ্গের পাশে আছে। পশ্চিমবঙ্গকে ঘুরে দাঁড়াতে সব রকম সাহায্য করা হবে।’

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিল্লি থেকে কলকাতা আসেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে একই হেলিকপ্টারে নিয়ে পরিদর্শনে যান। আরেকটি হেলিকপ্টারে ছিলেন ভারত সরকারের মন্ত্রী বাবুল সুপ্রিয়, দেবশ্রী চৌধুরী, ধর্মেন্দ্র প্রধান ও প্রতাপচন্দ্র সারাঙ্গি।

projonmonews24/maruf

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ












ব্রেকিং নিউজ