গুম-খুনের শিকার পরিবারগুলোকে তারেকের 'ঈদ উপহার'

প্রকাশিত: ২৩ মে, ২০২০ ১০:২৮:০৬

দেশ ও গণতন্ত্র রক্ষায় আন্দোলন-সংগ্রাম করতে গিয়ে শহীদ, গুম ও নির্যাতিত দলীয় পরিবারগুলোকে রমজান ও ঈদের উপহার তুলে দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে এই উপহার পরিবারগুলোর কাছে পৌছে দেয়া হয়েছে।

জানা গেছে, সারাদেশে গুম, নিহত, আহত ও পঙ্গু নেতাকর্মীদের ৮৬৭ পরিবারকে এ বছর ঈদ উপহার দেওয়া হয়েছে। এর মধ্যে বিএনপির ৩৩৩ জন, যুবদলের ২৫২ জন, ছাত্রদলের ২৩১ জন এবং স্বেচ্ছাসেবক দলের রয়েছে ৫১ জন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে প্রতিবারের ন্যায় এবারও সমগ্র বাংলাদেশে বিগত গণতান্ত্রিক আন্দোলনে শহীদ, গুম, হত্যার শিকার এবং নির্যাতিত নেতাকর্মীদের পরিবারের পাশে থাকবে বিএনপি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়াম্যান তারেক রহমানের প্রদত্ত ঈদ উপহার তাদের প্রত্যেকের পরিবারের হাতে তুলে দেয়া হয়েছে।

এছাড়াও করোনা পরিস্থিতিতে দুস্থদের মাঝে ত্রাণ বিতরণের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে ঈদ উপহারও দিচ্ছেন বিএনপি নেতারা।

দলীয় দপ্তর সূত্রে জানা গেছে, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী সারাদেশে ১৩ লাখের অধিক পরিবারকে ত্রাণ সহায়তা করা হয়েছে। বিএনপি নেতারা নিজ নিজ নির্বাচনী এলাকায় দুস্থ মানুষের মাঝে এ সহায়তা দেন।

এ ছাড়াও চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের মাঝে পিপিই বিতরণ এবং ডক্টরস অ্যাসোসিয়েশন-ড্যাব বিনিমূল্যে চিকিৎসাসেবা দিচ্ছে। যদিও করোনা ভাইরাস সংক্রমণের পর থেকে জনগণকে সচেতন করতে লিফলেট বিতরণ করা হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দলীয় নেতাকর্মী যারা যেখানে আছেন, যেমন সামর্থ্য আছে, তেমন সাহায্য দিচ্ছেন। নেতাকর্মীরা কেউ বসে নেই। সামনে ঈদ। এই সময়েও যাতে মানুষকে একটু খুশি করা যায় তার চেষ্টা করছেন বিএনপি নেতাকর্মীরা।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ