আম্পান: ভোলায় বাড়ি, রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি

প্রকাশিত: ২১ মে, ২০২০ ১০:১০:০৬

আম্পান: ভোলায় বাড়ি, রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি

সাইক্লোন আম্পানের তান্ডবে ভোলায় ৪ শতাধিক ঘর-বাড়ি, রাস্তা ঘাট ও গাছ-পালার আশিংক ক্ষতি হয়েছে। তবে বড় ধরনের কোনো ক্ষয়-ক্ষতি হয়নি। সাইক্লোন আম্পান রাতভর তান্ডব চালিয়ে এখন অনেকটাই দুর্বল হয়ে পড়েছে।

বৃহস্পতিবার (২১ মে) সকালের দিকে সাইক্লোন আম্পানস্থল নিম্মচাপে পরিণত হয়ে আরো উত্তর-পূর্ব দিকে সরে গেছে। এছাড়া মোংলা, পায়রা সমুদ্রবন্দরসহ যেসব এলাকায় ১০ নম্বর মহাবিপদ সংকেত ও ৯ নম্বর বিপদ সংকেত ছিল, সেটি তুলে ফেলা হয়েছে। তার পরিবর্তে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বৃহস্পতিবার আবহাওয়া অধিদফতরের পরিচালক সামছুদ্দিন আহমেদ এই তথ্য সাংবাদিকদের জানান। আতঙ্ক আর উৎকন্ঠা কেটে স্বাভাবিক হতে শুরু করেছে জনজীবন।

সাইক্লোন আম্ফান ঝড়ে আউশ, পাট, চিনা বাদান ও সয়াবিনের কিছুটা ফসলের ক্ষতির আশঙ্কা করলেও কৃষি বিভাগ বলছে, যে পরিমাণ বৃষ্টি হয়েছে তাতে ফসলের ক্ষতির কোনো সম্ভাবনা নেই।

জানা গেছে, জেলা সদর ও চরফ্যাশন ও মনপুরা উপজেলার বেশ কিছু এলাকায় প্রায় ৪শতাধিক ঘর-বাড়ি ৫০ কিলোমিটার রাস্তা-খাট ও গাছ-গাছরার আশিংক ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার (২১ মে) সকাল থেকে ফের জোয়ারে পানিতে ফের প্লাবিত হয়েছে বাঁধের বাইরের নিম্নাঞ্চলগুলো। এর মধ্যে রয়েছে চরফ্যাশনের ঢালচর, চর পাতিলা, চর নিজাম, মহাজনকান্দি, কলাতলীরচর, মদনপুরসহ বেশ কিছু এলাকা। তবে পানির চাপ কিছুটা কম।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ












ব্রেকিং নিউজ