তিন সহস্রাধিক পুলিশ সদস্য করোনা আক্রান্ত

প্রকাশিত: ২১ মে, ২০২০ ১০:০৮:৪৯

তিন সহস্রাধিক পুলিশ সদস্য করোনা আক্রান্ত

সারা দেশে এখন পর্যন্ত ৩ হাজার ২৩৫ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ পুলিশ সদস্যের। বৃহস্পতিবার (২১ মে) পুলিশ সদর দফতর এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, ঢাকাসহ সারা দেশে ৩ হাজার ২৩৫ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্তের সংখ্যা এক হাজার ২৭৭ জন। আক্রান্তদের মধ্যে মাঠ পর্যায়ের সদস্যই বেশি।

পুলিশের সুরক্ষার বিষয়ে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২২ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস (কোভিড-১৯), যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। ফলে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট ৪০৮ জন মারা গেলেন। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৭৭৩ জন, এটিও একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৮ হাজার ৫১১ জনে।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ