সাপাহারে সরকারি সস্পত্তিতে ঘর নির্মাণ, সাংবাদিকদের হুমকি

প্রকাশিত: ১৯ মে, ২০২০ ০৮:২৯:২৭

নওগাঁর সাপাহারে সড়ক ও জনপথের জায়গা অবৈধ ভাবে দখল করে টিনের বেড়া দিয়ে আমের আড়ত ঘর বানানোর অপচেষ্টা চালাচ্ছে লোকমান নামের এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে উপজেলা সদরের পেট্রোল পাম্প সংলগ্ন গোডাউনপাড়া মেইন রাস্তার পার্শ্বে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পেট্রোল পাম্প সংলগ্ন গোডাউনপাড়া এলাকায় শিমূলতলী গ্রামের মৃত তমছের আলীর ছেলে লোকমান তার বাড়ি সংলগ্ন সড়ক ও জনপথের সরকারি জায়গা অবৈধভাবে জোর জবরদস্তি করে আমের আড়ত তৈরি করে জনৈক ব্যক্তিকে ভাড়া দেয়ার অপচেষ্টা চালাচ্ছে।

এই খবর পেয়ে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে কেটিভি বাংলা ও দৈনিক সংবাদ পত্রিকার প্রতিনিধি সাংবাদিক নয়ন বাবু, চ্যানেল এস ও দৈনিক আজকালের খবর পত্রিকার প্রতিনিধি সাংবাদিক গোলাপ খন্দকার, আনন্দ টিভি ও সকাল সন্ধ্যা পত্রিকার প্রতিনিধি সাংবাদিক নিখিল বর্মন, কিউটিভি ও স্বদেশ প্রতিদিন পত্রিকার প্রতিনিধি সাংবাদিক মনিরুল ইসলাম ঘটনাস্থলে সংবাদ সংগ্রহ করতে যায়।

এ সময় সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনের লক্ষে দখলকৃত ওই জায়গার ছবি, ভিডিও ফুটেজ ও যাবতীয় তথ্য সংগ্রহ করছিলো। হঠাৎ করে কথিত দখলদার লোকমান, তার ছেলে সহ ৫-৬ জন চড়াও হয়ে সাংবাদিকদের ছবি তুলতে বাধা দেন এবং নানা প্রকার হুমকি ধামকি প্রদান করেন।

এ সময় তিনি উচ্চ স্বরে সাংবাদিকদের বলেন, সড়ক ও জনপথের কর্মকর্তাকে টাকা দিয়ে ম্যানেজ করেছি এবং উনি নির্দেশ দিয়েছেন তাই ঘর তৈরি করেছি। এখানে ছবি তোলারকে আপনারা? এই বলে ছবি তুলতে বাধা প্রদান করতে থাকে।

ঘটনা চরম পর্যায়ে যাওয়ার পূর্ব মুহূর্তে সাপাহার থানার ওসিকে ফোন করে নিরাপত্তা চাওয়া হলে তাৎক্ষণিক উপ-পরিদর্শক (এসআই) নয়ন কুমার কর এর নেতৃত্বে একদল পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে কথিত দখলদার লোকমান তার দলবল নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন