চালু হলো রাজধানীর বড় দুই কম্পিউটার মার্কেট

প্রকাশিত: ১৮ মে, ২০২০ ০৪:৩২:২৪ || পরিবর্তিত: ১৮ মে, ২০২০ ০৪:৩২:২৪

​​​​​মরণঘাতী করোনাভাইরাসের আঘাতে দেশের হার্ডওয়্যার ও সফটওয়্যার খাত প্রায় বন্ধের পথে। করোনার মহা দুর্যোগকালীন এই পরিস্থিতিতে অবরুদ্ধ বিশ্বে যোগাযোগ, লেনদেন, স্বাস্থ্য, চিকিৎসা, খাদ্য, শিক্ষা, গণমাধ্যমসহ সব জায়গাতেই গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে তথ্যপ্রযুক্তি খাতের।


তাই ডিজিটাল বাংলাদেশ সক্রিয় রাখতে নিজেদের জীবনের ঝুঁকি নিয়েও স্বাস্থ্য অধিদফতর ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে চালু করা হয়েছে রাজধানীর বড় দুই কম্পিউটার মার্কেট।

খোঁজ নিয়ে জানা গেছে, দেশের বড় দুই কম্পিউটার মার্কেট রাজধানীর আগারগাঁওয়ের বিসিএস কম্পিউটার সিটি ও এলিফ্যান্ট রোডের মাল্টিপ্ল্যান কম্পিউটার সিটি সেন্টার চালুর ক্ষেত্রে বেশ কিছু স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুটি মার্কেটের প্রবেশ মুখে হাত ধোয়ার ব্যবস্থা, হ্যান্ড স্যানিটাইজার, থার্মাল স্ক্যানার থাকছে।

অন্যদিকে মার্কেটে ঢুকতে ক্রেতাদেরও মানতে হবে কিছু নিয়ম। ক্রেতাদের মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরা বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া একসঙ্গে বেশি ক্রেতা মার্কেটে প্রবেশ করতে পারবেন না।

দেশের তথ্যপ্রযুক্তি খাতের ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে সচল রাখতে বিশেষ ভূমিকা রেখে যাচ্ছে তথ্যপ্রযুক্তি পণ্য ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস)।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন