সিলেটে এক গ্রামের ১৩ জনসহ ১৮ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১৭ মে, ২০২০ ০৯:১৪:৪১

সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় একই গ্রামের ১৩ জনসহ জেলাজুড়ে একদিন ১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার সিলেট এমএজি ওসমানী মেডিকেলের পিসিআর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে তাদের রিপোর্ট পজিটিভ আসে।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হলেন ১৩৪ জন।

শনিবার আক্রান্তদের মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আরও দুই সিনিয়র স্টাফ নার্স এবং শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের এক সিনিয়র স্টাফ নার্স রয়েছেন। এছাড়া রয়েছেন আরআরএফ'র এক পুলিশ সদস্য ও গোলাপগঞ্জ উপজেলার এক গ্রামের ১৩ জন সহ উপজেলার ১৪ জন।

গোলাপগঞ্জে একদিনে ১৪ জন করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনিসর চৌধুরী। তিনি বলেন, ‘উপজেলার টিকরবাড়ির এলাকার একজন পজিটিভ রোগী পাওয়ার পর আমরা ৪২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ওসমানী হাসপাতালের ল্যাবে প্রেরণ করি। আজ এসব নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে। এরমধ্যে টিকরবাড়ির এলাকায় শিশুসহ ১৩ জন আর সুন্দিশাইলের একজন আক্রান্ত হয়েছেন।’

তিনি আরও বলেন, ‘করোনায় আক্রান্তদের মধ্যে ৩০ থেকে ৪০ বছর বয়সী পুরুষ ৪ জন, ১৭ থেকে ৪০ বছর বয়সী নারী ৯ জন এবং ৬ বছরের এক শিশু।’

এদিকে টিকরবাড়ির ১৩ জন করোনা আক্রান্তদের বাড়ি আগেই লকডাউন করা হয়েছিল। আর সুন্দিশাইল গ্রামের ১ জনের বাড়ি লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের পরিবারের নমুনা সংগ্রহ করা হবে বলেও জানান তিনি।

এর আগে শুক্রবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচ সিনিয়র স্টাফ নার্সের করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর তাদের মধ্যে তিনজনকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি ২ সিনিয়র স্টাফ নার্সকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়া নতুন করে আরও ৩ স্টাফ নার্স আক্রান্ত হলেন প্রাণঘাতী করোনায়।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

সিলেট বিভাগের প্রথম রোগী হিসেবে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মঈন সনাক্ত হন। এরপর সর্বশেষ শনিবার (১৫ মে) সিলেটের ১৮ জন আর হবিগঞ্জের ১১ জন নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৮৭ জন।

এর মধ্যে সিলেট জেলায় ১৩৪, সুনামগঞ্জে ৬৭, হবিগঞ্জে ১২৯ ও মৌলভীবাজার জেলায় ৫৭ জন। আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন ৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ২ জন। তবে সুনামগঞ্জে এখন পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।

প্রজন্ম নিউজ/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ