দিরাইয়ে কৃষকের ১০ গবাদি পশু আগুনে পুড়ে ছাই

প্রকাশিত: ১৬ মে, ২০২০ ০৬:১৬:৪৫

আবুল হোসাইন সুনামগঞ্জ প্রতিনিধি- সুনামগঞ্জের দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের উত্তর সুরিয়ার পার গ্রামের তছকির আলী নামের এক কৃষকের ১০ টি গবাদিপশু আগুনে পুড়ে ছাঁই হয়েছে।

শুক্রবার দিবাগত   রাত ২ টার দিকে বাড়ির লোকজন গোয়াল ঘরে আগুন দেখতে পেয়ে চিৎকার শুরু করেন।

পরিবারের লোকজনের আর্তচিৎকারে গ্রামবাসীর সহযোগিতায়ও দীর্ঘ চেষ্টায়   আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। কোনো কিছু বুঝে ওঠার আগেই পরিবারটির একমাত্র সম্বল ৯টি গরু এবং ১ টি ভেড়া অগ্নিদগ্ধ হয়ে মারা যায়। খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থল  পরিদর্শন করেছে। 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ইউনিয়ন পরিষদ  সদস্য  আংঙ্গুর মিয়া জানান, চিৎকার শুনতে পেরে এসে দেখি ঘড়ে আগুন, গোয়ালঘর তালাবদ্ধ থাকায় গরু, এবং ভেড়া ঘড় থেকে বের করা সম্ভব হয়নি, আমরা অনেক চেষ্টা করেছিলাম কিন্তু শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছি।

ক্ষতিগ্রস্ত তসকির আলী বলেন, ‘আমি অন্যের জমিতে চাষাবাদ করে কোনো রকমে ছেলে-মেয়ে ও স্ত্রীকে নিয়ে জীবনযাপন করছি। গরুগুলো মারা যাওয়া ও ঘর পুড়ে যাওয়ায় নিঃস্ব হয়ে গেলাম।’

কুলঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুজিবুর রহমান তালুকদার এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘এমন ভয়ংকর আগুনে নিঃস্ব হয়ে গেল তসকির আলীর স্বপ্ন। এ বিষয়ে সহায়তা নেয়ার জন্য উপজেলা প্রশাসনের সাথে কথা বলব।’

ঘটনা সত্যতার স্বীকার করে দিরাই থানার এসআই চৌধুরী গোলাম মুর্শেদ ফাত্তাহ বলেন ঘটনাস্থল আমি পরিদর্শন করেছি, তদন্ত চলছে, তাই এখন কিছু বলতে চাচ্ছিনা।

প্রজন্ম নিউজ/নুর/আবুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ