রেকর্ড দামে মুশফিকের ব্যাট কিনেছেন আফ্রিদি

প্রকাশিত: ১৬ মে, ২০২০ ০৩:৫৪:৩৪

বাংলাদেশের সাবেক অধিনায়ক এবং বর্তমান সময়ের অন্যতম সেরা ক্রিকেটার মুশফিকুর রহিম যে ব্যাট দিয়ে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে, সেই ব্যাটই নিলামে তুলেছেন।

মুশফিকুর রহিমের ঐতিহাসিক ব্যাটটি ২০ হাজার ডলারে কিনেছেন পাকিস্তানের সাবেক সুপারস্টার শহিদ আফ্রিদি। বাংলাদেশি মুদ্রায় যা ১৭ লাখ টাকার মতো। ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গলে এই ব্যাট দিয়ে ২০০ রানের ইনিংস খেলেছিলেন মুশফিক।

শুক্রবার (১৫ মে) রাতে ব্যাট নিলামে বিক্রি হওয়ার পর মুশফিক বলেছেন, 'আমি অনেক আগে থেকেই আফ্রিদির অনেক বড় ফ্যান। বিপিএলে এক দলে খেলেছি, বিপক্ষে দলে তো খেলেছিই। তার সঙ্গে আমাদের ভালো স্মৃতি আছে অনেক। পিএসএলে খেলার সময়ও কথা হয়েছে। ভালো বোঝাপড়া আছে। তার ফাউন্ডেশন অনেক দিন থেকে কাজ করছে। করোনাভাইরাস পরিস্থিতিতেও পাকিস্তানসহ নানা জায়গায় সহায়তা কার্যক্রম উনার মতো চালিয়ে আসছেন। এত বড় ব্যক্তিত্ব এই সহায়তা করেছেন, তাতে আমি সম্মানিত। যত টাকাই হয়েছে, বিভিন্ন সোর্সের মাধ্যমে যত দ্রুত সম্ভব পাঠিয়ে দেওয়ার চেষ্টা করব যেন মানুষের জন্য কাজে লাগানো যায়। আমরা আমাদের মতো চেষ্টা করছি। আশা করি, সামর্থ্যবান সবাই মানুষের পাশে দাঁড়াবেন।

বাংলাদেশ ক্রিকেটের অসাধারণ এক ইতিহাসের স্বাক্ষী এই ব্যাট এখন শোভা পাবে শহিদ আফ্রিদির ঘরে। অথচ গত শনিবার শুরু হওয়া অনলাইন নিলামে ভুয়া বিডিং করে ঝামেলার সৃষ্টি করেছিল কিছু বিবেকহীন লোক।

তাদের প্রতি ধিক্কার জানিয়ে 'মি. ডিপেন্ডেবল' খ্যাত মুশফিক বলেন, এমন একটা মহৎ কাজে যারা ভুয়া বিড করেছেন, আমি তাদের ধিক্কার জানাই। আপনারা শুধু আমার নামকে ছোট করেননি, বাংলাদেশের ক্রিকেটকে ছোট করেছেন, দেশকে ছোট করেছেন।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন