কমলনগরে অসহায় মানুষের মাঝে আলোর পথ ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ

প্রকাশিত: ১৫ মে, ২০২০ ০৩:৫৬:৪৬

  • কমলনগরে অসহায় মানুষের মাঝে আলোর পথ ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ

জবি প্রতিনিধিঃ বিশ্বব্যাপী চলমান মহামারি করোনা ভাইরাস ভয়ঙ্কর আকারে ছড়িয়ে পড়েছে বাংলাদেশে। এদিকে দেশে চলমান সংকট কাটিয়ে উঠতে লক্ষ্মীপুরের কমলনগরের সাধারণ মানুষের পাশে দাড়িয়েছে আলোর পথ ফাউন্ডেশন নামে একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনের স্বেচ্ছাসেবকরা গত বৃহস্পতিবার থেকে এবং আজ শুক্রবার পর্যন্ত কমলনগরের বিভিন্ন স্থানে প্রায় দেড়শত অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে।

চলমান সংকটাপন্ন পরিস্থিতিতে নিম্নআয়ের দিনমজুর মানুষের পাশে দাঁড়ানোর ক্ষুদ্র প্রচেষ্টা থেকে তাদের এ প্রয়াস। ত্রাণ বিতরণ প্রক্রিয়া আরো কয়েকদিন ধরে চলমান থাকবে বলে সংগঠন থেকে নিশ্চিত করা হয়েছে। এ বিষয়ে আলোর পথ ফাউন্ডেশনের সভাপতি রেদওয়ান উল্লাহ খান বলেন, দারিদ্র্য মুক্ত ,ক্ষুদা মুক্ত একটি সুখি সমাজ গড়ে তোলাই আলোর পথ ফাউন্ডেশন এর প্রধান উদ্দেশ্য। চলমান এই সংকট নিরসনে সামাজিক দায়িত্ববোধ থেকেই অসহায় মানুষের পাশে দাড়িয়েছে এই সংগঠন।তিনি আরও বলেন, করোনা মোকাবিলায় আমাদের সকলের সচেতন থাকতে হবে এবং সামাজিক দ্বায়বদ্ধতা থেকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে।

সংগঠনটির সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান মানসুর বলেন, আমাদের সংগঠনটা যদিও এক বছরের, কিন্তু আমাদের কার্যক্রম পুরো কমলনগরব্যাপী দীর্ঘ কয়েকবছর যাবত করে আসছি, তার-ই ধারাবাহিকতায় করোনাভাইরাস আগমনের শুরুতে ৪০পরিবার কে খাদ্য দ্রব্যাদি দিয়ে সহযোগিতা করেছি। এবং গত কয়েকদিনে ১৫০ পরিবার কে খাদ্যদ্রব্য দিয়ে সহায়তা করেছি, এতে করে সেই পরিবারগুলোর কিছুটা হলেও কষ্ট লাঘব হবে।

উল্লেখ্য, আলোর পথ ফাউন্ডেশন কমলনগর উপজেলা ভিত্তিক একটি অরাজনৈতিক ও অলাভজনক সংগঠন। ২০১৯ সাল থেকে শিক্ষা, স্বাস্থ্য, দারিদ্র্য বিমোচনসহ আরো বিভিন্ন জনকল্যাণমূলক কাজে সংগঠনটি নিয়োজিত।

প্রজন্মনিউজ২৪/রাকিব/মারুফ

আরও এ্যালবাম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন