জানাজায় আত্মঘাতী বোমা হামলা, নিহত অন্তত ৪০

প্রকাশিত: ১২ মে, ২০২০ ০৭:২৮:৪৮

বিশ্বব্যাপী চলমান মহামারি করোনা ভাইরাসের মধ্যেই আত্মঘাতী বোমা হামলায় আরও একবার কেঁপে উঠলো  আফগানিস্তান। দেশটিতে স্থানীয় এক নেতার জানাজায় আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৪০ জনের প্রাণহানি হয়েছে। বিপুল সংখ্যক মানুষ আহত হয়েছেন।  

মঙ্গলবার (১২ মে) দুপুরে দেশটির পশ্চিমাঞ্চলীয় প্রদেশ নানগারহারে ভয়াবহ এই হামলার ঘটনা ঘটেছে।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়েছে, স্থানীয় একজন নেতার জানাজা শুরু হয়েছিল। সেখানে হাজারো লোক অংশ নিয়েছিল। কিন্তু হঠাৎ করে আত্মঘাতি বোমা হামলা চালানো হলো। মুহূর্তেই অসংখ্য মানুষের প্রাণহানি হলো। তাদের লাশগুলো ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। আহতদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে নেয়ার কাজ চলছে। 

এ বিষয়ে নানগারহার প্রদেশের গভর্নরের মুখপাত্র আতাহুল্লাহ খোগায়ানি জানিয়েছেন, গতকাল সোমবার রাতে জেলার স্থানীয় একজন নেতা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মঙ্গলবার দুপুরের ঠিক আগমুহূর্তে তার জানাজার প্রস্তুতি চলছি। লোকজন ধীরে ধীরে সেখানে জড়ো হচ্ছিল। সবাই মরহুমের আত্মার শান্তি কামনা করছিল। হঠাৎ এক আত্মঘাতী হামলাকারী জানাজার ভেতরে ঢুকে নিজেকে উড়িয়ে দেয়। 

রাজধানী কাবুলের পশ্চিমাংশের একটি প্রসূতি হাসপাতালে একই দিন হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’ হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে জানানো হয়েছে। সেখানে নিরাপত্তা বাহিনী নবজাত ও মায়েদের নিরাপদে বের করে আনলেও ৪ জন হতাহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ