চাকরি হারানো ডিআরইউ সদস্যদের তালিকাভুক্তির উদ্যোগ

প্রকাশিত: ১২ মে, ২০২০ ০৮:৫০:৫৬

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্যদের মধ্যে বেকার, চাকরিচ্যুত ও নিয়মিত বেতন না পাওয়া সংবাদকর্মীদের সার্বিক সহায়তার জন্য তালিকাভুক্তিদের উদ্যোগ নেয়া হয়েছে।

রবিবার (১০ মে) ডিআরইউর সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের কারণে সমগ্র জাতি এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি মোকাবেলা করছে। বিশেষ করে সাংবাদিকরা এই করোনা পরিস্থিতির মধ্যেও অত্যন্ত ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

তবে লক্ষ্য করা যাচ্ছে, বর্তমান করোনা পরিস্থিতির মধ্যেও অনেক সাংবাদিক বেকারত্ব নিয়ে কষ্টে জীবনযাপন করছেন। কিছু গণমাধ্যম থেকে এই বিপদের মধ্যে অমানবিকভাবে সাংবাদিকদের ছাঁটাই অব্যাহত রেখেছে। আবার কিছু গণমাধ্যম চালু থাকলেও নিয়মিত দিচ্ছে না বেতন-ভাতা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এরকম সদস্যদের সহযোগিতার জন্য ঢাকা রিপোর্টার্স ইউনিটি উদ্যোগ নিয়েছে। এজন্য বেকার, চাকরিচ্যুত ও নিয়মিত বেতন না পাওয়া সদস্যদের তালিকা প্রণয়ন করা হচ্ছে।

তালিকাভুক্তির জন্য নাম, ফোন নম্বর ও বর্তমান বা সর্বশেষ প্রতিষ্ঠানের নাম ডিআরইউ অফিসে (সোলায়মান-০১৬৭৩১৪৯৫৭৭ , কিবরিয়া- ০১৭৬৪৬০৬৭৯১) অথবা দফতর সম্পাদকের (জাফর ইকবাল, ০১৮১৯৫৪৪৩০৩) কাছে আগামী ১২ মের মধ্যে লিপিবদ্ধ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ