করোনার ঝুঁকিতেও সোশ্যাল মিডিয়ায় সরব সেলুন-পার্লার

প্রকাশিত: ১১ মে, ২০২০ ১২:১০:৫৫

করোনার ঝুঁকিতেও সোশ্যাল মিডিয়ায় সরব সেলুন-পার্লার

কোভিড-১৯ এর বিস্তার ঠেকাতে দেশজুড়ে ঘোষণা করা হয়েছে লকডাউন। করোনা ভাইরাসের তীব্র ঝুঁকিপূর্ণ প্রতিষ্ঠানে দেওয়া হয়েছে কড়া নিষেধাজ্ঞা। এমন অবস্থায়ও অনেকটা ডেকে হেকে চালু রাখা হয়েছে জেন্টস পার্লার, বিউটি পার্লার কিংবা মেকওভারের মতো প্রতিষ্ঠানগুলো।

ঈদ উপলক্ষ্যে ১০ মে রবিবার থেকে শপিং মল ও দোকানপাট খোলা রাখার অনুমতি দিয়েছে সরকার। তবে ঝঁকি নিয়েই বিউটি পার্লার ও সেলুনগুলো খোলা রেখেছে কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব রয়েছে তাদের প্রচারণা। ঈদ উপলক্ষে কেউ কেউ বিশাল ছাড়ের প্রচারণা চালিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বিশেষজ্ঞরা বলছে, করোনার সংক্রমণ ছড়াতে পারে সেলুন কিংবা বিউটি পার্লার থেকেও। দাঁড়ি কাটার সময় যে যন্ত্রপাতি ব্যবহার হয়, তা থেকেও সংক্রমণ হতে পারে। বিশেষ করে চুল বা দাঁড়ি কাটার সময় পানির যে স্প্রে ব্যবহার করা হয়, তার থেকে বিরত থাকা দরকার। যখন চুল কাটাতে বা শেভ করার সময় একজনের ব্যবহার্য অনেককিছুই অন্য আরেকজনের কাজে ব্যবহার করা হয়। এতে শরীরে অন্যের জীবাণু প্রবেশ করতে পারে। যেমন চিরুনির ক্ষেত্রে একটি আরো ঝুঁকি বাড়ায়। একজনের মাথায় যে চিরুনিটি ব্যবহার করছে, সেটাও কিন্ত অন্য জনের মাথায় ব্যবহার করেছে। এতেও শরীরে জীবাণু সংক্রমণ হতে পারে।

তারা বলছেন, শুধু করোনা ভাইরাস সংক্রমণ নয় বরং এসব উপকরণ একাধিক জন ব্যবহার করায় হেপাটাইটিস, এইডসসহ অনেক ভয়ঙ্কর রোগের ভাইরাস ছড়াতে পারে। সেলুনের মাধ্যমে উকুন ছড়িয়ে পড়াও খুব কমন বিষয়। এক্ষেত্রে সেলুনে গেলে বিশেষ সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। তারা বলছেন, সেলুন ও বিউটি পার্লারের যন্ত্রপাতিগুলো জীবাণুমুক্ত করলে সংক্রমণ রোধ সম্ভব।

projonmonews24/maruf

এ সম্পর্কিত খবর

পবিত্র মাহে রমজান উপলক্ষে ইউআইটিএস-এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

প্রধানমন্ত্রী মোদির বাড়ি ঘেরাও কে কেন্দ্র করে উত্তপ্ত দিল্লি

ঝড়ে বিদ্যুতের তার ছিঁড়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু

জেলি ফিশে বিপাকে জেলেরা

রমজানের প্রথম ১০ দিনে মসজিদে নববীতে ১ কোটিরও বেশি মুসল্লি

পোষাক শ্রমিকদের বকেয়া বেতন ও বোনাসের দাবিতে ৫ দলীয় বাম জোটের সমাবেশ ও বিক্ষোভ মিছিল

ফেসবুকে পোস্ট নিয়ে ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীর বিচার চায় শিক্ষক সমিতি

মোংলায় বিশ্ব পানি দিবস পালিত

হুয়াওয়ের বার্ষিক ডেটা সেন্টার সিরিমনি অনুষ্ঠিত

সূর্যমুখী চাষে সফলতার স্বপ্ন বুনছেন খাইরুল হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ