রাজশাহীতে মেস ভাড়ার ৪০ শতাংশ মওকুফ

প্রকাশিত: ১১ মে, ২০২০ ১১:৫৬:৪১

রাজশাহীতে মেস ভাড়ার ৪০ শতাংশ মওকুফ

করোনা পরিস্থিতিতে রাজশাহীতে মেসে থাকা শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ৪০ শতাংশ ভাড়া মওকুফ করেছেন মেস মালিকরা। রবিবার দুপুরে জেলা প্রশাসক হামিদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

 

রবিবার রাজশাহী জেলা প্রশাসন, সিটি কর্পোরেশন, মেট্রোপলিটন পুলিশ ও মেস মালিক সমিতির এক যৌথ বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী এপ্রিল মাস থেকে প্রত্যেক বর্ডারকে স্ব স্ব ভাড়ার ৬০ শতাংশ ভাড়া প্রদান করতে হবে। তবে ইতোমধ্যে যেসব মেসের ভাড়া পুরোপুরি মওকুফ করা হয়েছে সেসব মেস এই সিদ্ধান্তের আওতায় থাকবে না বলে জানিয়েছেন রাজশাহী মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন।

তিনি বলেন, যারা মওকুফ করেছেন, সেখানে ভাড়া দেয়ার প্রশ্ন উঠে না। যারা নিজে থেকেই মওকুফ করেছেন, সেটা তাদের নিজস্ব সিদ্ধান্ত। তবে উভয়পক্ষের কথা চিন্তা করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে শিক্ষার্থীরা মেস মালিক সমিতির এমন সিদ্ধান্ত মানতে নারাজ। তারা জানান, করোনা পরিস্থিতির কারণে সাধারণ ছুটির শুরুতেই তারা মেস ছেড়েছেন। এছাড়া করোনা সতর্কতার কারণে কর্মহীনতায় অভিভাবকেরা সংকটের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন তখন মেসে না থেকেও ভাড়া দেওয়ার বিষয়টি কতটুক যৌক্তিক। এমতাবস্থায় শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। এবিষয়ে যথাযথ নির্দেশনা প্রদান করে মেসভাড়া পুরোপুরি মওকুফের দাবিও তুলেছেন তারা।

projonmonews24/maruf

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ












ব্রেকিং নিউজ