নতুন ২০০০ চিকিৎসককে পদায়ন, ১৫ মে’র মধ্যে যোগদান

প্রকাশিত: ১০ মে, ২০২০ ০৫:৪৭:১২

দেশজুড়ে চলমান মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে নতুন করে নিয়োগ পাওয়া ২ হাজার চিকিৎসককে পদায়ন দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। আগামী ১৫ মে’র মধ্যে তাদের যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।

রবিবার (১০ মে) তাদের নিয়োগ দিয়ে স্বাস্থ্য অধিদফতর থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 

অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডাক্তার মো. বেলাল হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে নিয়োগপ্রাপ্ত চিকিৎসকদেরকে স্বাস্থ্য ক্যাডারের সহকারী সার্জন পদে রাজধানী ও রাজধানীর বাইরে বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে নিয়োগ দেয়া হয়।

এর আগে গত সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাদেরকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছিল সরকার।

প্রজ্ঞাপনে বলা হয়, পদায়নকৃত চিকিৎসকরা করোনা ডেডিকেটেড হাসপাতাল ও প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করবেন। নবনিয়োগপ্রাপ্ত এবং পদায়নকৃত কর্মকর্তাদের আগামী ১২ মে আবশ্যিকভাবে পদায়ন/সংযুক্তকৃত কার্যালয়ে যোগদানপত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে ইতোপূর্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইটে প্রকাশিত যোগদান পত্রের নির্ধারিত নমুনা অনুসরণ করতে হবে। বেসরকারি প্রতিষ্ঠানে সংযুক্ত কর্মকর্তাগণ স্বাস্থ্য অধিদফতরের নতুন ভবনে যোগদান করবেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিয়োগ অধিশাখার ৪ মে প্রজ্ঞাপনে বর্ণিত শর্তাবলী প্রযোজ্য হবে। 

চাকরিতে যোগদানকৃত কর্মকর্তাদের ৩০০ টাকা মূল্যের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে নিজে বা পরিবারের অন্য সদস্যদের জন্য কোনো যৌতুক নেবেন না এবং কোনও যৌতুক দেবেন না মর্মে অঙ্গীকারনামা সম্পাদন করতে হবে। 

যা দেশের বর্তমান পরিস্থিতিতে যোগদানের সময়ে জমা প্রদান না করে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষ বরাবর দাখিল করতে হবে বলেও প্রজ্ঞাপনে বলা হয়।

প্রজন্ম নিউজ/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ