আফ্রিদির সর্বকালের সেরা একাদশে নেই শচীন-ইমরান

প্রকাশিত: ০৯ মে, ২০২০ ০৭:৪৮:৫৭

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ বাছাই করেছেন।কিন্তু আশ্চর্যের বিষয় হলো ক্রিকেট বিশ্বকাপের নাম উঠলেই সবার আগে যে দুটি নাম আসে, তারা হলেন মাস্টার ব্লাস্টার টেন্ডুলকার এবং কিংবদন্তি ইমরান খান। অথচ আফ্রিদির দলে জায়গা পাননি তারা।

নিজের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশের ওপেনিং স্লটে পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান সাঈদ আনোয়ার এবং অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্টকে রেখেছেন আফ্রিদি। পাক ব্রিগেডের হয়ে বিশ্বকাপের ২১ ম্যাচে ৯১৫ রান করেন আনোয়ার। অজিদের হয়ে ৩১ বিশ্বকাপ ম্যাচে ১০৮৫ রান করেন গিলক্রিস্ট।

অস্ট্রেলিয়াকে ২০০৩ ও ২০০৭ বিশ্বকাপ এনে দেয়া রিকি পন্টিং এ দলের ওয়ানডাউনে ব্যাট করতে নামবেন। ভারতের পক্ষে বিশ্বকাপের ২৬ ম্যাচে ১০৩০ রান করা বিরাট কোহলি চার নম্বরে ব্যাট করার সুযোগ পেয়েছেন। ১৯৯২-২০০৭ পর্যন্ত পাকিস্তানের হয়ে পাঁচটি বিশ্বকাপে প্রতিনিধিত্ব করা ইনজামাম-উল-হক নামবেন পাঁচে।

আফ্রিদি ছয় নম্বর স্থান সংরক্ষিত রেখেছেন বিশ্বের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার দক্ষিণ আফ্রিকার জ্যাক কালিসের জন্য। পাকিস্তানের হয়ে বিশ্বকাপে ৫৫ উইকেট শিকার করা ওয়াসিম আকরামকে সাত নম্বরে ব্যাট করতে পাঠাতে চান তিনি।

দলটির হয়ে হয়ে ওয়াসিম-ক্যালিসের সঙ্গে পেস আক্রমণ শানাবেন গ্লেন ম্যাকগ্রা ও শোয়েব আখতার। অস্ট্রেলিয়ার হয়ে ৩৯ বিশ্বকাপ ম্যাচে ৭১ উইকেট ঝুলিতে ভরেন ম্যাকগ্রা। পাকিস্তানের হয়ে বিশ্বকাপের ১৯ ম্যাচে ৩০ উইকেট লাভ করেন শোয়েব।

আফ্রিদির সর্বকালের সেরা দলের স্পিন অ্যাটাক সামলাবেন দুই ঘূর্ণি জাদুকর সাকলায়েন মুশতাক ও শেন ওয়ার্ন। অজিদের হয়ে বিশ্বকাপে ৩২ উইকেট নেন ওয়ার্ন। আর মেন ইন গ্রিনদের হয়ে বিশ্বমঞ্চে ২৩ উইকেট বগলদাবা করেন মুশতাক।

আফ্রিদির সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ: সাঈদ আনোয়ার, অ্যাডাম গিলক্রিস্ট, রিকি পন্টিং, বিরাট কোহলি, ইনজামাম-উল-হক, জ্যাক কালিস, ওয়াসিম আকরাম, গ্লেন ম্যাকগ্রা, শোয়েব আখতার, সাকলায়েন মুশতাক ও শেন ওয়ার্ন।

প্রজন্ম নিউজ/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন