যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়েছে

প্রকাশিত: ০৮ মে, ২০২০ ০৯:৩০:৪০

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়েছে

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে ১২ লাখেরও বেশি মানুষ।

শুক্রবার (৮ মে) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাতে প্রতিবেদনে জানানো হয়, করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে মারা গেছে ৭৫ হাজার ৫০০ জন। যুক্তরাষ্ট্রে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ২ লাখ ১৩ হাজার ১০৯ জন। আর পুরো বিশ্বে প্রাণঘাতী এ ভাইরাসে মারা গেছে ২ লাখ ৬৯ হাজার মানুষ।

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে করোনায় সবচেয়ে বিপর্যস্ত রাজ্য নিউইয়র্ক। সেখানে অন্যান্য অঙ্গরাজ্যের তুলনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। যুক্তরাষ্ট্রে করোনার প্রথম রোগী শনাক্ত হয় ওয়াশিংটন রাজ্যে ২১ জানুয়ারি। তারপর থেকেই তা ছড়িয়ে পরে সারা দেশে। নিউইয়র্কে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৪৯১ জন ও মারা গেছে ২৫ হাজার ৯৫৬ জন।

অপরদিকে নিউ জার্সিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৩ হাজার ৫৯ ও মারা গেছে ৮ হাজার ৫৭২ জন।

এদিকে, ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে আক্রান্ত হয়েছে ৭২ হাজার ২৫ জন ও মৃত্যু হয়েছে ৪ হাজার ৪২০ জনের। ইলিনয়েস অঙ্গরাজ্যে আক্রান্তের সংখ্যা ৬৮ হাজার ২৩২ ও মারা গেছে ২ হাজার ৯৭৪ জন। ক্যালিফোর্নিয়ায় আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ৫৯৫ ও মৃত্যু হয়েছে ২ হাজার ৪৬০ জনের। বর্তমানে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ