করোনার উপসর্গ নিয়ে আরও এক সাংবাদিকের মৃত্যু

প্রকাশিত: ০৮ মে, ২০২০ ০৯:১৯:২১

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে মারা গেছেন আরও একজন সাংবাদিক। তিনি দৈনিক ভোরের কাগজের সিনিয়র ক্রাইম রিপোর্টার আসলাম রহমান।

আজ বৃহস্পতিবার (৭মে) রাত ১১টার দিকে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি জ্বর ও শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। রাতে তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ঢামেকে সঙ্গে থাকা আসলাম রহমানের সহকর্মী ইমরান জানান, তীব্র শ্বাসকষ্ট দেখা দেওয়ায় আসলামকে শান্তিবাগের বাসা থেকে জরুরি ভিত্তিতে প্রথমে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে নেওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক অবস্থা সংকটাপন্ন উল্লেখ করে তাকে দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে যেতে বলেন।

এরপর তাকে ঢামেকের করোনা ইউনিটে নেওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক ইসিজি পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

আসলামের সহকর্মীদের অনেকের অভিযোগ,  কোনো চিকিৎসা না পেয়েই মারা গেছেন তিনি। তার প্রচণ্ড শ্বাসকষ্ট হলেও তাকে অক্সিজেন দেওয়ার ব্যবস্থা করা হয়নি কোথাও।

গত ৬ মে মুগদা জেনারেল হাসপাতালে তার করোনা টেস্ট করা হয়েছিল। তখন রেজাল্ট এসেছিল নেগেটিভ। কিন্তু এরপরও তার করোনায় মৃত্যুর আশংকা উড়িয়ে দিচ্ছেন না তারা। কারণ করোনা টেস্টের অরাজকতা এবং প্রায় দিনই ভুলভাল রিপোর্টের খবর আসছে। তাছাড়া বেসরকারি সিটি ব্যাংকের একজন কর্মকর্তার দুইবার করোনা টেস্টে নেগেটিভ এলেও পরে তিনি করোনাতেই মারা গেছেন। এমন উদাহরণ আরও আছে।

আসলাম করোনায় মারা গেছেন কি-না তা নিশ্চিত করতে আবার তার নমুনা পরীক্ষা করা জরুরি।

আসলাম আলম এর আগে দৈনিক মানবজমিনে কাজ করেছেন। তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও জাতীয় প্রেসক্লাবের সদস্য।

উল্লেখ, গতকালই করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন দৈনিক সময়ের আলো পত্রিকার স্পোর্টস ডেস্কের সাব-এডিটর মাহমুদুল হাকিম অপু।

এর আগে গত ২৮ এপ্রিল রাতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন  সময়ের আলোর নগর সম্পাদক ও প্রধান প্রতিবেদক হ‌ুমায়ূন কবীর খোকন

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের মধ্যে সংক্রমণ বেড়েই চলেছে। সর্বশেষ তথ্য অনুসারে, দেশে ৬২ জন সাংবাদিক করোনায় আক্রান্ত হয়েছেন।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ