ময়মনসিংহে চাঁদা না পেয়ে জমি দখলের অভিযোগ

প্রকাশিত: ০৭ মে, ২০২০ ০৩:৪৯:৪৫

ময়মনসিংহে চাঁদা না পেয়ে জমি দখলের অভিযোগ

ময়মনসিংহময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় চাঁদা না পেয়ে ৩০৭ শতক ফসলি জমি দখল করার অভিযোগ করা হয়েছে।এক সংবাদ সম্মেলনে করা অভিযোগে বলা হয়, একাধিক দেনদরবার করেও জমি দখলমুক্ত করতে পারেননি জমির মালিকপক্ষ। সবকিছুতে ব্যর্থ হয়ে ঘটনাটি সাংবাদিকদের অবগত করে বিচার দাবি করেছে মালিকপক্ষ।

গতকাল বুধবার উপজেলার রাজীবপুর ইউনিয়নের উজান চর নওপাড়া গ্রামের একটি স্কুল মাঠে মালিক পক্ষ হিসেবে সংবাদ সম্মেলনের আয়ােজন করেন মোর্শেদ আহাম্মদ বুলবুল। তিনি লিখিত বক্তব্যে জানান, তাঁদের ৩০৭ শতক জমি উজান চর নওপাড়া মৌজায় অবস্থিত। বংশানুক্রমে ওই জমি তাঁরা ভোগদখল করে আসছিলেন। সম্প্রতি তাঁদের প্রতিপক্ষ মো. সাদির খানের পাঁচ পুত্র হঠাৎ করে তাঁদের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করতে থাকেন।

মোর্শেদ আহাম্মদ অভিযোগ করেন, তাঁদের জমিজমা থাকলেও তেমন লোকবল নেই। এই দুর্বলতা কাজে লাগিয়ে প্রতিপক্ষ জোর খাটিয়ে পুরো জমি (৩০৭ শতক) দখল করে নিয়ে চাষাবাদ শুরু করে। এ ঘটনার পর তিনি এলাকায় দেনদরবার করেও জমি দখলমুক্ত করতে পারেননি। আদালতে গিয়েও প্রতিকার পাচ্ছেন না।


রাজীবপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) একেএম মোদাব্বিরুল ইসলাম বলেন, তিনি জমি দখলের বিষয়টি নিয়ে সালিশ করেছেন। কিন্তু সাদির খানের ছেলেরা সালিশের সিদ্ধান্ত মানেননি।উল্টো জমি ফেরত দেওয়ার বিনিময়ে মোটা অংকের টাকা দাবি করেন।


অভিযোগ প্রসঙ্গে সাদির খানের এক পুত্র আজিবুল হক খান মুঠোফোনে বলেন, 'যে জমির কথা বলা হচ্ছে, সেটি এজমালি সম্পত্তি। ওই জমিতে আমাদের ভাগ রয়েছে। কাজেই কারও জমি দখল করে নেওয়ার প্রশ্নই উঠে না।

projonmonews24/maruf

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ