নির্দিষ্ট দলের ‘পোস্টারবয়’ হতে চান তামিম-মুশফিক

প্রকাশিত: ০৪ মে, ২০২০ ০৯:২১:৩৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত কোনো খেলোয়াড় হয়ে উঠতে পারেনি কোনো দলের ‘পোস্টারবয়’। যেমন আইপিএলে মাহেন্দ্র সিং ধোনি মানে চেন্নাই সুপার কিংস। আর বিরাট কোহলি মানেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তারা এই দলের প্রতীক হয়ে উঠেছেন।


আর এই আক্ষেপ ঝরেছে তামিম ইকবাল-মুশফিকুর রহিমের কণ্ঠে। আইপিএলের উদাহরণ টেনে তামিম ও মুশফিকুরের দাবি, বিপিএলেও একই দলে অন্তত ৩ বছর থাকার সুযোগ রাখা হোক। যাতে ওই নির্দিষ্ট দলের ‘পোস্টারবয়’ হয়ে উঠতে পারেন তারা।

গত শনিবার ইনস্টাগ্রাম লাইভে আড্ডা দিয়েছেন তামিম ও মুশফিক। এসময় তারা বিভিন্ন স্মৃতিচারণ করা ছাড়াও বিপিএল নিয়ে কথা বলেন। আড্ডার একপর্যায়ে তামিম মুশফিকের দৃষ্টি আকর্ষণ করে বিপিএলে ক্রিকেটারদের নির্দিষ্ট দল প্রতিনিধিত্ব করার কথা তোলেন।

তামিম বলেন, বিপিএল দারুণ টুর্নামেন্ট। সন্দেহ নেই এখানে অনেক কিছু শিখি আমরা। কিন্তু এখানে যেটা সবচেয়ে বেশি মিস করি সেটা হলো আইপিএলে যেমন চেন্নাই মানেই ধোনি, মুম্বাই মানেই রোহিত। আমাদের এখানেও যদি এমন হতো।

আইপিএলে কোহলি শুরু থেকে টানা ১৩ মৌসুম ধরেই খেলছেন আরসিবিতে। ধোনিও টানা খেলে গেছেন চেন্নাইয়ে। যদিও মাঝে ৩ বছর নিষেধাজ্ঞা ছিল দলটির। এই সময় অন্য দলে খেলেছেন তিনি। এছাড়াও রোহিত শর্মা গত ১০ বছর ধরে খেলছেন মুম্বাই ইন্ডিয়ান্সে। অন্যান্য খেলোয়াড়দের ক্ষেত্রেও বিষয়টি এমন। আর এর ফলে খেলোয়াড়রা কেবল ওই দলের শিরোপা জয় নিয়ে ভাবেন বলে মনে করেন তামিম।

তামিমকে ৭ মৌসুমে খেলতে হয়েছে ৫টি ফ্র্যাঞ্চাইজির হয়ে। আর মুশফিকতো প্রতি মৌসুমে নতুন দলে যুক্ত হচ্ছেন। ফলে তাদের ফ্যানরাও কোনো নির্দিষ্ট দলের সমর্থন করতে পারেন না। একটা ফ্যানবেইজ ও সৃষ্টি হয় না।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন