ঢামেকে করোনা রোগী ভর্তি শুরু

প্রকাশিত: ০৩ মে, ২০২০ ০৮:৫০:৩৩

ঢামেকে করোনা রোগী ভর্তি শুরু

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে করোনাভাইরাসে আক্রান্ত ও সন্দেহভাজন রোগীদের ভর্তির কার্যক্রম শুরু হয়েছে। শনিবার (২ মে) ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে করোনা সাসপেক্টেড ও আক্রান্ত রোগীদের ভর্তি কর্যক্রম শুরু হয়েছে।

তিনি আরো বলেন, বার্ন ইউনিটে মোট ৩০০ বেড রয়েছে। আইসিইউ (ইনটেনসিভ কেয়ার ইউনিট), এইচডিইউ ইউনিট (হাইডিপেন্ডেন্সি) প্রস্তুত করা হয়েছে। রোগী ধীরে ধীরে বাড়ছে। বার্ন ইউনিটের সাথে সাথে ঢামেক হাসপাতালের নতুন ভবনও প্রস্তুত করা হবে। চিকিৎসক, নার্স ও কর্মচারী যারা রয়েছেন তাদের সুরক্ষার জন্য আবাসিক হোটেল ঠিক করা হয়েছে। যারা ডিউটি করবেন তারা হাসপাতাল থেকে সরাসরি হোটেলে গিয়ে উঠবেন।

জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, করোনা শনাক্ত ছাড়া শ্বাসকষ্ট, নিউমোনিয়া, করোনা সাসপেক্ট রোগীদের মধ্যে পজিটিভ আসলে তাদের আলাদা করে চিকিৎসা দেয়া হবে। এখন থেকে করোনা পরীক্ষার স্যাম্পল ঢামেক হাসপাতাল বার্ন ইউনিট থেকেই সংগ্রহ করা হবে, যা অলরেডি শুরু হয়েছে। এখন পর্যন্ত ৩২ জনের মতো রোগী ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজন কোভিড-১৯ রোগে আক্রান্ত। ভর্তির কার্যক্রম শুরু হওয়ার সঙ্গে সঙ্গে রোগীদের ভিড় লেগেই আছে । কেউ এসেছেন করোনা পজিটিভ নিয়ে, কেউ এসেছেন পরীক্ষা করতে।

প্রজন্ম নিউজ/ নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ












ব্রেকিং নিউজ