১৫ টন চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২০ ০৫:৪৪:০৬

১৫ টন চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

 

Eng

বুধবার, ২৯ এপ্রিল, ২০২০

প্রচ্ছদ

জাতীয়

রাজনীতি

আন্তর্জাতিক

খেলা

বিনোদন

স্বাস্থ্য

বিশেষ প্রতিবেদন

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

লাইফস্টাইল

সারাদেশ

রাজধানী

মতামত

সম্পাদকীয়

অন্যান্য

অপরাধ

শিক্ষা

প্রবাসের কথা

পাঠকের মেইল

শেয়ার বাজার

চাকরির খবর

আইন আদালত

ভারত

শিল্প-সাহিত্য

ধর্ম

শিরোনাম

 গণস্বাস্থ্যের ৮০০ কিট চেয়েছে যুক্তরাষ্ট্র যশোরে করোনা শনাক্ত আরো ১১ ‘যুক্তরাষ্ট্রের যেকোনো ধরণের ষড়যন্ত্র অঙ্কুরেই ধ্বংস করা হবে’ শৈলকুপায় জমি নিয়ে বিরোধে বিশ্ববিদ্যালয় ছাত্র খুন করোনা টেস্ট ও চিকিৎসা হবে ৪টি বেসরকারি হাসপাতালে ঢাকার বাইরের শ্রমিকদের বেতন পৌঁছে দেয়া হবে: বিজিএমইএ পোশাকখাতের কোনো অর্ডার বাতিল করবে না সুইডেন করোনায় প্রথম পুলিশ সদস্যের মৃত্যু

১৫ টন চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২০, ১৬:৩৮

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় সরকারি বরাদ্দের ১৫ টন চাল আত্মসাতের অভিযোগে টৈটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বুধবার (২৯ এপ্রিল) দুপুরে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক আদেশে এ নির্দেশনা দেয়া হয়।

ওই পত্রে উলে­খ্য করা হয়, টৈটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চাল আত্মসাতের অভিযোগে অভিযুক্ত। তাই তার দ্বারা প্রশাসনিক কর্মকান্ড সমিচীন নয় বলে মনে করে সরকার। উক্ত অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হলো।

এর আগে, একই অভিযোগে চেয়ারম্যান জাহেদের বিরুদ্ধে পেকুয়া থানায় মামলা দায়ের করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আমিনুল ইসলাম।

তবে উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, পেকুয়ায় সরকারি বরাদ্দের ১৫ টন চালের কোন হদিস পাচ্ছে না প্রশাসন। উপজেলার টৈটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চাল উত্তোলণ করলেও বিতরণের কোন নথি জমা দেয়নি সংশ্লিষ্ট্য দফতরে। উল্টো এ বিষয় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ্যে আসলে নিজেকে আড়াল করে আত্মগোপনৈ রয়েছে সে।

সূত্রে আরো জানা যায়, কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ শাখা থেকে ২০১৯ সালের ২৯ জুলাই মানবিক সহায়তা হিসেবে ৪০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়। ইতোমধ্যে ২৫ টন চাল বিলি করা হয়েছে।

সম্প্রতি করোনাভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্ত দিনমজুর, রিকশাচালক ও অসহায় দুঃস্থ পরিবারের মাঝে বিতরণের জন্য গত ৩১ মার্চ টৈটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম চৌধুরী অনুকূলে ১৫ টন চাল উপ বরাদ্দ দেয়া হয়।

প্রজন্ম নিউজ/ সবুজ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ