করোনাযু্দ্ধে সন্তানের নাম রাখলেন স্যানিটাইজার

প্রকাশিত: ২২ এপ্রিল, ২০২০ ০২:৫৭:৪৫

মহামারি করোনায় অসহায় পৃথিবী। করোনা নিয়ন্ত্রণে কঠোর লকডাউনে জীবন হয়ে পড়েছে কঠিনতর। অনিশ্চয়তায় ভরা এই পৃথিবীতে নতুন একটি জীবনের আগমনে নানারকম আশংকা তৈরি হয়। তবে করোনা সংকটে জন্ম নেয়া একটি শিশুর বাবা-মা এই সময়কে মনে রাখতে তাদের সন্তানের নাম রাখলেন স্যানিটাইজার।

ভারতের শাহারানপুরের ওমবীর সিং এর স্ত্রী করোনার এই সংকটে স্থানীয় এক হাসপাতালে একটি সন্তানের জন্ম দেন। ওমবীর সিং ও তার স্ত্রী তাদের এই সন্তানের নাম স্যানিটাইজার রাখার ঘোষণা দেন। সন্তানের এমন নাম দেয়ার কারণ হিসেবে তারা বলেন যে, করোনার এই সময়কে তারা স্মরনীয় করে রাখতে চান।

এই সংকট কাটানোর জন্য মানুষ নিজেকে নিরাপদ রাখতে স্যানিটাইজার ব্যবহার করেন। করোনার বিরুদ্ধে যুদ্ধে মানুষের বহুল ব্যবহৃত এই সামগ্রীর নামেই তাই তারা তাদের সন্তানের নাম রেখেছেন স্যানিটাইজার।

করোনাযুদ্ধে মানুষকে অসংক্রমিত করতে স্যানিটাইজার শক্তিশালী। স্যানিটাইজারের এই সামর্থ্যের কথা ভেবেই তারা তাদের সন্তানের এমন নাম রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

‘কেউ যখন করোনার এই সময়ের কথা মনে করবে, তখন তারা এটাও মনে করবে যে মহামারিতে এই স্যানিটাইজার তাদেরকে নিরাপদ রেখেছিল’-বলেন ওই সন্তানের বাবা। ‘দেশের প্রধানমন্ত্রী থেকে সাধারণ মানুষ, সকলে এই করোনার বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত।  সন্তানের এই নাম করোনাযুদ্ধে আমাদের ন্যূনতম অংশগ্রহণ।’

এর আগেও করোনাকে স্মরনীয় করে রাখতে ভারতের আরেক দম্পতি তাদের যমজ সন্তানের নাম রাখেন করোনা ও কোভিড। যমজ এই শিশুদের মা  প্রীতি ভার্মা সন্তানের জন্মের সময়কে বিশেষভাবে মনে রাখার জন্য এমন নাম রেখেছেন বলে জানান। সূত্র: দ্য মিরর

প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ