ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার হানা

প্রকাশিত: ২১ এপ্রিল, ২০২০ ১১:৫৪:০৮

ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনার হানা

এবার ভারতের রাষ্ট্রপতি ভবনে করোনা আতঙ্ক। সেখানে কর্মরত এক ব্যক্তির স্ত্রীর শরীরে পাওয়া গিয়েছে মারণ কোভিড-১৯ ভাইরাস। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ভবন চত্বরে থাক প্রায় ১২৫ টি পরিবারকে সেলফ আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।  

জানা গিয়েছে, সদ্য রাষ্ট্রপতি ভবনে কর্মরত এক ব্যক্তির আত্মীয়ের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়। তারপরই কোনও ঝুঁকি না নিয়ে ওই কর্মী ও তার সংস্পর্শে আসা ১২৫টি বাড়ির আবাসিকদের সেলফ আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

ভারতের রাষ্ট্রপতি ভবন সূত্রে খবর, আন্ডার সেক্রেটারি স্তরের আইএএস আধিকারিকের দপ্তরে কর্মরত এক ব্যক্তির স্ত্রীর শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। সদ্য করোনায় আক্রান্ত হয়ে ওই মহিলার মা প্রাণ হারিয়েছেন। তার শেষকৃত্যে গিয়েছিলেন আক্রান্ত মহিলা। 

তারপর রাষ্ট্রপতি ভবনে স্বামীর কাছে ফিরে আসেন তিনি। তারপরও ওই মহিলার শরীরে করোনার উপসর্গ দেখা দেওয়ায় লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। রবিবার রিপোর্ট আসতে জানা যায়, মহিলা করোনা পজিটিভ। এই খবর প্রকাশ পেতেই রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে সেখানে। তড়িঘড়ি আক্রান্ত মহিলাকে বিড়লা মন্দির হাসপাতালে পাঠানো হয়। 

উল্লেখ্য, বিশ্বজুড়ে মহামারির আকার ধারণ করা করোনার জেরে মৃত ও আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। এপর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত প্রায় ১৮ হাজারেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন প্রায় ৬০০।

প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined index: category

Filename: blog/details.php

Line Number: 417

Backtrace:

File: /home/projonmonews24/public_html/application/views/blog/details.php
Line: 417
Function: _error_handler

File: /home/projonmonews24/public_html/application/views/template.php
Line: 199
Function: view

File: /home/projonmonews24/public_html/application/controllers/Article.php
Line: 87
Function: view

File: /home/projonmonews24/public_html/index.php
Line: 315
Function: require_once

বিভাগের সর্বাধিক পঠিত



ব্রেকিং নিউজ