স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চাইলেন ব্যারিস্টার সুমন

প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০২০ ০৮:৫৬:০২

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চাইলেন ব্যারিস্টার সুমন

করোনাভাইরাসের এই দুর্যোগের সময় স্বাস্থ্যমন্ত্রীর কাণ্ডজ্ঞানহীন বক্তব্য ও দায়িত্বজ্ঞানহীন আচরণের অভিযোগ এনে তার পদত্যাগ দাবি করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। শুক্রবার ব্যারিস্টার সুমন তার ফেসবুক পেজ লাইভে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ দাবি করেন।

ব্যারিস্টার সুমন বলেন, মাননীয় নেত্রী- আপনি জানেন যে গতকালকে আপনার সামনে স্বাস্থ্য সচিব এবং মহাপরিচালক দুইজন দুই রকম কথা বলেছেন। মাননীয় নেত্রী- আমি বারবার বলে আসছি; বর্তমানে যতগুলা মন্ত্রণালয় সবচেয়ে ব্যর্থ হয়েছে এর মধ্যে প্রথম মন্ত্রণালয় হলো স্বাস্থ্য মন্ত্রণালয়।

তিনি বলেন, এমন একজন মন্ত্রী এটার স্বাস্থ্যমন্ত্রী হিসবে আছেন যিনি সর্বোচ্চ ব্যার্থ। আপনি মনে হয় দেখেছেন যে তিনি ৩০ জন লোক পেছনে নিয়ে করোনা ভাইরাসের ব্যাপারে আমাদেরকে সচেতন করতে গিয়েছিলেন। আপনি জানেন যে, তাকে করোনাভাইরাস প্রতিরক্ষায় ন্যাশনাল কমিটির প্রধান করা হয়েছে এবং তিনি জনসমক্ষে সাংবাদিকদের সামনে বলেছেন উনি ন্যাশনাল কমিটির সভাপতি ঠিকই কিন্তু তিনি ‘জানেন না কোথায় কি হচ্ছে’। এধরনের কথা বলার পর মিনিস্ট্রিয়াল রেস্পন্সিবিলিটি অনুসারে ওনার পদত্যাগ করার কথা ছিল।

তিনি আরও বলেন, উনি সেই স্বাস্থ্যমন্ত্রী যিনি গতবছর যখন ঢাকায় ৯০ হাজার লোক ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিল তখন তিনি থাইল্যান্ডে পরিবার নিয়ে বেড়াতে গিয়েছিলেন।

মাননীয় স্বাস্থ্যমন্ত্রী ছেলে এবং মাননীয় স্বাস্থ্য সচিব ও মহাপরিচালক মিলে একটা সিন্ডিকেটের কথা বলা হয়েছে। যারা ভয়ানক দুর্নীতির সাথে জড়িত। N-90 যে মাস্কের কথা বলা হয় এবং যে মাস্ক আমদানি করতে না পারার কারণে ডাক্তাররা হুমকির সম্মুখীন এ বিষয়ে এই সিন্ডিকেটের দুর্নীতির অভিযোগ রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

প্রজন্মনিউজ২৪/সবুজ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ