২২ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত

প্রকাশিত: ১২ এপ্রিল, ২০২০ ০৪:১৮:৪৬

২২ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত

স্বাস্থ্যসেবা কর্মীরা কর্মক্ষেত্রে এবং কমিউনিটি উভয় জায়গাতেই সংক্রমিত হচ্ছেন। বেশিরভাগ ক্ষেত্রেই তারা আক্রান্ত হচ্ছেন পরিবারের সদস্যদের মাধ্যমে। করোনা ভাইরাসে বিশ্বের ৫২টি দেশ ও অঞ্চলে ২২ হাজারেরও বেশি স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। শনিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

নিয়মিত পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে প্রতিবেদনে সংস্থাটি জানায়, বুধবার পর্যন্ত তাদের কাছে যে রিপোর্ট এসেছে সেই অনুযায়ী বিশ্বে ২২ হাজার ৭৩ জন স্বাস্থ্যকর্মী কভিড-১৯ বা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তের যে সংখ্যা বলা হচ্ছে সেটি কম হতে পারে। কেননা এখনও ডব্লিউএইচও-তে সরাসরি স্বাস্থ্যকর্মী আক্রান্তের তথ্য জানানোর কোনো পদ্ধতি নেই।

সংস্থাটি জানায়, প্রাথমিক ফলাফলগুলো দেখাচ্ছে যে স্বাস্থ্যসেবা কর্মীরা কর্মক্ষেত্রে এবং কমিউনিটি উভয় জায়গাতেই সংক্রমিত হচ্ছেন, বেশিরভাগ ক্ষেত্রেই সংক্রমিতরা আক্রান্ত হচ্ছেন পরিবারের সদস্যদের মাধ্যমে।

সামনের সারির স্বাস্থ্যসেবা কর্মীদের রক্ষার জন্য ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম যেমন মাস্ক, চশমা, গ্লাভস এবং গাউনের সঠিক ব্যবহারের ওপর জোর দিয়েছে ডব্লিউএইচও।

প্রজন্মনিউজ২৪/সবুজ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ