২৪ ঘণ্টায় শুধু ঢাকাতেই আক্রান্ত ৬২, দেশে ১১২

প্রকাশিত: ০৯ এপ্রিল, ২০২০ ০৬:০৫:১৯

২৪ ঘণ্টায় শুধু ঢাকাতেই আক্রান্ত ৬২, দেশে ১১২

মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র ঢাকা শহরেই ৬২ জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। 

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুর আড়াইটায় করোনা পরিস্থিতি নিয়ে আইইডিসিআর-এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

ডা. সেব্রিনা ফ্লোরা বলেন, ‘নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৭০ জন ও মহিলা ৪২ জন। তাদের মধ্যে বয়সের বিশ্লেষণে দেখা গেছে, ১০ বছরের নিচে ৩ জন, ১১ থেকে ২০ বছর বয়সী ৯ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২৫ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৩ জন এবং ষাটোর্ধ্ব বয়সী রয়েছেন ১১ জন।’

‘গত ২৪ ঘণ্টায় যে একজন ব্যক্তির মৃত্যু হয়েছে তিনি একজন পুরুষ। তিনি ঢাকার এবং বয়স ষাটোর্ধ্ব’- যোগ করেন আইইডিসিআর পরিচালক।

জেলা পর্যায়ে কিংবা স্থান বিশেষে বিশ্লেষণ তুলে ধরে তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় যাদের মধ্যে সংক্রমণ পাওয়া গেছে তাদের মধ্যে বেশিরভাগই ঢাকা শহরে। নতুন আক্রান্ত ১১২ জনের মধ্যে ঢাকা শহরেই ৬২ জন। এছাড়া ১৩ জন নারায়ণগঞ্জে। বাকিরা দেশের বিভিন্ন অঞ্চলে।’

গত ৮ মার্চ বাংলাদেশে করোনা ভাইরাস সনাক্ত হওয়ার পর ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে মৃত্যুর ঘটনা ঘটে। এরপর ধীরে ধীরে বাড়তে থাকে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। আগের দিনগুলোর তুলনায় গত দুই-তিন দিনে আক্রান্তের হার ব্যাপকভাবে বেড়েছে। বর্তমানে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩৩০ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২১ জনের আর সুস্থ হয়েছেন ৩৩ জন।

প্রজন্মনিউজ২৪/নুর

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ