দেশে এখন পর্যন্ত কারা সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত?

প্রকাশিত: ০৩ এপ্রিল, ২০২০ ০৯:৩৭:৫৭

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে পাঁচজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬১ জনে।  এ পর্যন্ত ২৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। চিকিৎসাধীন রয়েছেন ২৯ জন। দেশে এ পর্যন্ত ৬ জন মারা গেলেও গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে কেউ মারা যাননি।

প্রথম দিকে যারা আক্রান্ত হয়েছেন তারা বেশির ভাগই ইতালিফেরত। তবে আক্রান্ত সংখ্যা যখন বাড়তে থাকে, তখন দেখা গেল বেশির ভাগই স্থানীয়। কিন্তু আপনি জানেন- বাংলাদেশে এখন পর্যন্ত কারা সবচেয়ে বেশি করোনাতে আক্রান্ত?

বৃহস্পতিবার (২ এপ্রিল) পর্যন্ত আক্রান্ত ৫৬ জনের তালিকা পর্যালাচনা করে দেখা গেছে মাত্র ১৬ জন বিশ্বের বিভিন্ন দেশ থেকে এসেছেন আর ৪০ জন তাদের সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন।

সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, আক্রান্ত ১৬ জনের মধ্যে ৬ জন ইতালি ফেরত, ৩ জন যুক্তরাষ্ট্র ফেরত আর ২ জন সৌদি আরব ফেরত। আর একজন করে জার্মানি, বাহরাইন, ভারত, কুয়েত ও ফ্রান্স থেকে দেশে ফেরা।

আইইডিসিআরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এএসএম আলমগীর বলেন, ‘মূলত যারা বিদেশ থেকে এসেছেন বা সাম্প্রতিক সময়ে বিদেশ ভ্রমণের ইতিহাস রয়েছে তাদের মাধ্যমে করোনা ছড়াচ্ছে। বিশেষ করে যারা তাদের সংস্পর্শে এসেছেন। যেমন, একটি পরিবারে আমরা ছয় জনকে করোনা পজিটিভ পেয়েছি।’

দেশে করোনা আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয় মার্চের ৮ তারিখে আর আজ শুক্রবার পর্যন্ত মারা গেছেন ছয় জন আর আক্রান্ত হয়েছে ৬১ জন। সরকারের দেওয়া তথ্য মতে, আক্রান্তদের বয়স হিসাব করে দেখা গেছে যে সবচেয়ে বেশি ১৪ জন আক্রান্ত হয়েছে যাদের বয়স ৩১-৪০ বছরের মধ্যে। তারপরেই রয়েছে যাদের বয়স ৪১-৫০ বছরের মধ্যে।

প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ