এক সিজনেই ইসিবির লোকসান ৩২শ কোটি!

প্রকাশিত: ০২ এপ্রিল, ২০২০ ০৫:৫১:১০

করোনা ভাইরাসের কারণে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের সকল ইভেন্ট বন্ধ। শুধু ঘরোনাই নয়, আন্তর্জাতিক সূচিও স্থগিত রয়েছে।  মে-জুন মাসে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানকে স্বাগত জানানোর কথা রয়েছে ইংলিশদের। এরপরে রয়েছে আরও হোম সিরিজ।

কিন্তু করোনা ভাইরাসের কারণে এগুলোর ভাগ্যও এখন অনিশ্চিত। আপাতত স্থগিত করা হয়েছে ২৮ মে পর্যন্ত, কিন্তু কোনো কারণে যদি ইংল্যান্ড ক্রিকেটের পুরো গ্রীষ্মটাই ক্রিকেট থেকে বাদ পড়ে যায়, তাহলে অস্বাভাবিকরকমের ক্ষতির মুখে পড়বে ইসিবি।

বোর্ডের প্রধান নির্বাহী টম হ্যারিসন জানিয়েছেন, এবারের গ্রীষ্মে যদি একদমই ক্রিকেট না হয় ইংল্যান্ডে, তাহলে ইসিবির ক্ষতির পরিমাণ দাঁড়াবে ৩০ কোটি পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩২শ কোটি টাকার সমান।

এ ক্ষতি যেনো না হয়, তাই যেকোনো মূল্যে মাঠের ক্রিকেট ফেরাতে চায় ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড। এরই মধ্যে ক্রিকেট বাঁচাতে প্রায় ৬৩৬শ কোটি টাকার ‘সাহায্য প্যাকেজ’ ঘোষণা করা হয়েছে বোর্ডের পক্ষ থেকে। যা খরচ করা হবে করোনার কারণে হওয়া ক্ষতি পুষিয়ে নিতে।

এর বাইরে বোর্ডের ক্ষতি কমানোর জন্য খেলোয়াড়দের স্যালারির কিছু অংশ কেটে রাখার কথা ভেবেছিল ইসিবি। কিন্তু সে ব্যাপারে বিরোধিতা করেছে ইংল্যান্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটাররা। তবে ওয়ানডে দলের অধিনায়ক ইয়ন মরগ্যান জানিয়েছেন, করোনা মোকাবিলায় যেকোনো কিছু করতে রাজি তার দলের খেলোয়াড়রা।

প্রজন্মনিউজ২৪/নুর

এ সম্পর্কিত খবর

এবার রাশিয়ার শহর নিজেদের দাবি, ক্রমেই বিপদ ডেকে আনছে চীন

ঈদে পর্যায়ক্রমে ছুটি প্রদানে বিজেএমইএ এবং বিকেএমইএ'র প্রতি দৃষ্টি আকর্ষণ করলেন ওবায়দুল কাদেরের

রাজধানীর আশেপাশেও ফাঁকা হচ্ছে বাসা

শিবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বেইজিংকে চাপে রাখতে দক্ষিণ চীন সাগরে দুটি যুদ্ধজাহাজ পাঠাল যুক্তরাষ্ট্র

আইয়ুব বাচ্চু, জেমসদের পরে আর কাউকে চিনি না আমি, বললেন রথীন্দ্রনাথ রায়

টেনিসে করোনার থাবা, ‘জকোভিচ মূল দোষী নন’

বার্সা ছেড়ে রোনালদোর দলে যোগ দিতে পারে মেসি

করোনাভাইরাসে মারা গেলেন আরও ২৯ জন, নতুন সনাক্ত ৩২৮৮

সৌদি আরবে ইয়েমেনের ড্রোন হামলা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ