৩ হাজার পরিবারের পাশে ইঞ্জিনিয়ার ইশরাক

প্রকাশিত: ০২ এপ্রিল, ২০২০ ০৫:৪১:২৩

৩ হাজার পরিবারের পাশে ইঞ্জিনিয়ার ইশরাক

মরণঘাতি ভাইরাস করোনায় নাকাল হওয়া দুঃস্থ এবং অসহায় মানুষদের মাঝে নিয়মিত ত্রাণ সামগ্রী বিতরণের অংশ হিসেবে রাজধানীর তিনটি এলাকায় খাবার সামগ্রী এবং সুরক্ষা সামগ্রী বিতরণ করেছেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।



বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেলে রাজধানীর টিপু সুলতান রোড এলাকায় ঘুরে ঘুরে সেখানকার অসহায় প্রায় বারশ পরিবারের হাতে তুলে দেন প্রয়োজনীয় খাবার ও সুরক্ষা সামগ্রীসমুহ। প্রত্যেকের হাতেই কমপক্ষে ৫ থেকে ৭ দিনের জন্য বেকআপ দেয়ার মতো খাবার সামগ্রী দেয়া হচ্ছে বলে জানানো হয় তার ভেরিফাইয়েড ফেসবুক পেইজ এর মাধ্যমে। 



এসময় তার ফেসবুক পেজে এই কার্যক্রমের বেশ কিছু ছবিও শেয়ার করেন তিনি। সেখানে দেখা যায়, প্রথমে ঢাকা দক্ষিণ সিটির ৩৮ নং ওর্য়াড এর এলাকায় ত্রাণ বিতরণ করেন তিনি। এরপর ত্রাণ দেন রাজধানীর বলধা গার্ডেন এলাকায় সুইপার কলোনীতে। এসময় সে এলাকার বিএনপির সভাপতি লিয়াকত আলিকে সাথে নিয়ে কলোনির প্রায় ৬৫০ পরিবারের হাতে তুলে দেন প্রয়োজনীয় সামগ্রী।

সেখান থেকে যাত্রাবাড়ি এলাকার বিএনপির নেতা নবিউল্লাহ নবিকে সাথে নিয়ে সেই এলাকার কমপক্ষে দেড় হাজার দুঃস্থ পরিবাবের হাতে তুলে দেন প্রয়োজনীয় খাবার ও সুরক্ষা সামগ্রী।

নগরীর প্রত্যেকটা ওয়ার্ডের দুঃস্থদের জন্য পর্যায়ক্রমে এই কার্যক্রম অব্যাহত থাকার ঘোষণা অনুযায়ী তার এ কার্যক্রম চলছে বলেও উল্লেখ করেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।



বিতরণ করা ত্রাণের মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, মুড়ি, টোস্ট বিস্কুট, সাবান, স্যাভলোন, মাস্ক এবং হ্যান্ড গ্লাভস উল্লেখযোগ্য। আর এ ব্যবস্থাপনা চলছে তার প্রয়াত বাবা ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা স্মৃতি সংসদের উদ্যোগে।

যতদিন পর্যন্ত না স্বাভাবিক অবস্থা ফিরে আসে ততদিন পর্যন্ত তার এ কার্যক্রম অব্যাহত থাকবে উল্লেখ করে তিনি নগরবাসীকে করোনা মোকাবেলায় ভয় না পেয়ে আরো সচেতন হওয়ার আহবান জানিয়েছেন। 

সেইসাথে পরিস্থিতি মোকাবেলায় সারা দেশের প্রত্যকটি বিত্তবানকে দুঃস্থ-অসহায়দের পাশে দাঁড়ানোরও আহ্বান জানান ইঞ্জিনিয়ার ইশরাক। পরে যাত্রাবাড়ী এলাকায় ঘুরে ঘুরে বিভিন্ন রাস্তায় স্প্রে করেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ