ছুটিতে আসা মালয়েশিয়া প্রবাসীদের হাইকমিশনে যোগাযোগের নির্দেশ

প্রকাশিত: ০১ এপ্রিল, ২০২০ ০৭:২৯:৫৩

ছুটিতে আসা মালয়েশিয়া প্রবাসীদের হাইকমিশনে যোগাযোগের নির্দেশ

মালয়েশিয়া থেকে যে প্রবাসীরা ছুটিতে দেশে গিয়ে আটকা পড়েছেন, তাদের অবিলম্বে কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনে যোগাযোগের নির্দেশনা দেয়া হয়েছে।

বুধবার (১ এপ্রিল) হাইকমিশনের অফিসিয়াল ফেসবুক পেজে একটি নোটিশে এ নির্দেশনা দেয়া হয়েছে।

করোনাভাইরাসের বিস্তাররোধে মালয়েশিয়ায় গতিবিধি নিয়ন্ত্রণ আদেশ জারি হওয়ার সাথে সাথে দেশটির অন্তর্জাতিক বিমানবন্দরে সব বিমান ওঠা-নামা স্থগিত করা হয়। ফলে ছুটিতে গিয়ে আটকা পড়েছেন অনেক বাংলাদেশি কর্মী।

সূত্র জানিয়েছে, মালয়েশিয়ার ভিসাধারী যেসব অভিবাসী কর্মী স্বদেশে বা মালয়েশিয়ার বাইরে রয়েছেন, তারা ভিসা শেষ হলেও আবার দেশটিতে প্রবেশের সুযোগ পাবেন। এক্ষেত্রে নির্দিষ্ট কিছু শর্ত থাকছে। মালয়েশিয়ায় বিমান চলাচল স্বাভাবিক হলে ভিসা শেষ হওয়ার তারিখ থেকে তিন মাসের মধ্যে মালয়েশিয়ায় প্রবেশ করা যাবে এবং প্রবেশের দিন থেকে পরবর্তী এক মাসের মধ্যে ভিসা নবায়ন করার সুযোগ পাবেন।

সেজন্য যারা বাংলাদেশে ছুটিতে গিয়ে লকডাউনের কারণে মালয়েশিয়ায় ঢুকতে পারছেন না বলে ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, তাদের যোগাযোগ করতে বলা হয়েছে হাইকমিশনে।

এক্ষেত্রে তাদের নাম, পাসপোর্ট নম্বর, বর্তমান ঠিকানা, ফোন নম্বরসহ তথ্যাদি হাইকমিশনের ইমেইল mission.kualalumpur@mofa.gov.bd ঠিকানায় পাঠাতে হবে। অথবা +৬০১২২৯০৩২৫২, +৬০১৩৬৩৩০১০৩, +৬০১২২৯৪১৬১৭, +৬০১৬৭৯০৭৪৩৪, +৬০১২৪৩১৩১৫০ নম্বরে যোগাযোগ করতে হবে। হাইকমিশনের ইমেইলে তথ্য পাঠিয়ে দেয়ার পর মেইলটি সেন্ট হওয়ার প্রমাণ প্রিন্ট করে রাখতে হবে।

হাইকমিশন সূত্রে জানা গেছে, দেশে আটকে পড়া কর্মীদের পাঠানো তথ্যের ভিত্তিতে একটি অফিসিয়াল রিপোর্ট তৈরি করে তা মালয়েশিয়ার ইমিগ্রেশন কর্তৃপক্ষকে অবহিত করা হবে, যেন প্রবাসীদের কর্মস্থল মালয়েশিয়ায় পুনরায় গমনে কোনো অসুবিধা না হয়।

প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ