ব্রিটিশ-মার্কিনদের পর এবার ঢাকা ছাড়ছেন জাপানিরা

প্রকাশিত: ০১ এপ্রিল, ২০২০ ০৬:৫১:২১

নিজেদের দেশ করোনায় ভয়াবহ অবস্থা, তবুও ঢাকা ছেড়েছেন যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের নাগরিকরা। এবার ঢাকা ছাড়ছেন বাংলাদেশে অবস্থানরত প্রায় ৩২৫ জন জাপানি নাগরিক। 

আগামীকাল বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে বৃহস্পতিবার (২ এপ্রিল) ঢাকা ছাড়বেন তারা। জাপান দূতাবাসের মাধ্যমে তাদের নিজ দেশে ফিরে যেতে এ ফ্লাইটের ব্যবস্থা করেছে বাংলাদেশ।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন হযরত বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন। তিনি জানান, জাপান দূতাবাসের মাধ্যমে তাদের নিজ দেশে ফিরে যেতে এ ফ্লাইটের ব্যবস্থা করেছে বাংলাদেশ। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে তারা যাবেন। আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাবে।

প্রসঙ্গত, এর আগে  ৩০ মার্চ  কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ২৬৯ মার্কিন নাগরিক। সেই ফ্লাইটে তাদের পোষা ৭টি কুকুরও ছিল। ২৫ মার্চ রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মালয়েশিয়ার ২২৫ জন নাগরিক ঢাকা ত্যাগ করেন। ২৬ মার্চ সকালে দ্রুক এয়ারের দুটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ভুটানের ১৩৯ জন নাগরিক। 

এছাড়াও  বৃটিশ নাগরিকদের বাংলাদেশ ছাড়তে বলেছে দেশটির ঢাকাস্থ হাইকমিশন। সম্প্রতি হাইকমিশনের ফেসবুক পেজে এক বার্তায় বলা হয়েছে, ‘বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের উদ্দেশ্যে বলছি: ঢাকা থেকে লন্ডন ও ম্যানচ্যাস্টারের বিমান ফ্লাইট এখনো সচল আছে। আমরা আপনাকে যুক্তরাজ্যে ফিরে যাওয়ার উপদেশ দিচ্ছি।’

প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ