সর্বদলীয় ঐক্যে করোনা মোকাবিলায় উদ্যোগ নেয়ার দাবি বাম জোটের

প্রকাশিত: ৩১ মার্চ, ২০২০ ০৯:৫৬:১৩

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাংলাদেশের জনগণকে রক্ষায় সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার বলে মনে করে বাম গণতান্ত্রিক জোট। এ জন্য সকল গণতান্ত্রিক রাজনৈতিক দলকে নিয়ে সর্বদলীয় বৈঠক করে সবার মতামত নিয়ে ঐক্যবদ্ধভাবে সমন্বিত পদক্ষেপ নেয়ার জন্য সরকার তথা প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

মঙ্গলবার বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দের এক ভিডিও কনফারেন্স থেকে এ আহ্বান জানানো হয়।

ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে করণীয় নিয়ে বক্তব্য রাখেন ও মতামত দেন বাম জোটের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম, আবদুল্লাহ ক্বাফী রতন, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাসদ (মার্কসবাদী) নেতা মানস নন্দী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আকবর খান, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির শহিদুল ইসলাম সবুজ, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী।

নেতৃবৃন্দ করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের গৃহীত পদক্ষেপে অসন্তোষ প্রকাশ করে বলেন, শুরু থেকেই সরকার এ মহামারীকে গুরুত্ব না দেয়ায় গত ৩ মাসেও তেমন কোনো প্রস্তুতি যে নেয়নি তা দেশের একটি মাত্র প্রতিষ্ঠানে করোনা পরীক্ষা এবং সেখানকার মুখপাত্র আক্রান্ত ও মৃতের যে পরিসংখ্যান দিচ্ছে তা থেকে স্পষ্ট হয়ে গেছে। দেশবাসী সরকারি ওই ভাষ্য একদমই বিশ্বাস করছে না।

বাম জোট নেতৃবৃন্দ পুনরায় সারাদেশে অন্তত প্রত্যেক জেলায় করোনা পরীক্ষার ল্যাব স্থাপন করে রেনডমভাবে পরীক্ষা করে সঠিক তথ্য জনগণকে জানানো এবং সচেতনতা গড়ে তুলে প্রতিরোধে এগিয়ে আসার আহ্বান জানান। নেতৃবৃন্দ বলেন, তথ্য গোপন করে বরং বিপদকে বাড়িয়ে দেয়া হবে। এতে জনগণ অসতর্ক থাকবে এবং অপঘাতে মৃত্যু ঘটবে।

প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন