গরীব শিশুদের খাবারের জন্য ৭ কোটির অনুদান অ্যাঞ্জেলিনার

প্রকাশিত: ২৮ মার্চ, ২০২০ ০৬:৪৮:১৯

গরীব শিশুদের খাবারের জন্য ৭ কোটির অনুদান অ্যাঞ্জেলিনার

করোনার গ্রাসে স্তব্ধ হয়েছে জীবন। গোটা বিশ্বেই কম বেশি এই চিত্রটাই দেখা যাচ্ছে। নোভেল করোনার জন্য গোটা বিশ্বে বন্ধ একাধিক স্কুল। আর ভারতসহ বিশ্বের বেশ কিছু দেশে দারিদ্রসীমার নিচে থাকা বাচ্চারা ওই স্কুল থেকেই পেত দুপুরের খাবারের জোগান।

করোনা সেই খাবারের সুযোগ টুকুও কেড়ে নিয়েছে। তাই বলে কি অভুক্ত থাকতে দেওয়া যায় ছোট্ট শিশুদের। আর এই কথা মাথায় রেখেই গোটা বিশ্বে দারিদ্র সীমার নীচে থাকা বাচ্চাদের যাতে খাবারে টান না পড়ে সেই দিকে নজর দিতেই ১ মিলিয়ন ডলার অনুদান দিলেন জনপ্রিয় হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

নিউ ইয়র্কের একটি এনজিও ‘নো কিড হাঙ্গরি’কে এই আর্থিক অনুদান দিয়েছেন অ্যাঞ্জেলিনা। ওই এনজিওটি ভারত সহ গোটা বিশ্বের ৩০ টি দেশে ঘুরে ঘুরে অভুক্ত থাকা বাচ্চাদের হাতে পৌঁছে দেবে দুবেলার খাবার। শুধু অ্যাঞ্জেলিনা জোলি নন বিশ্বের তাবর শিল্পপতি থেকে শুরু করে অভিনেতারা এই এনজিওতে দান করেছেন বলে জানা গিয়েছে।

এই বিষয়ে অভিনেত্রী জানান, ‘ গোটা বিশ্বে করোনার জন্য লক্ষাধিক শিশুরা বাড়িতে রয়েছেন। যেহেতু তাদের স্কুল বন্ধ তাই তারা ঠিকমতো খাবারে হয়ত পাচ্ছে না।’

অভিনেত্রী আরও জানান , ‘ অনেক শিশুই স্কুল থেকে দেওয়া খাবারের মাধ্যমে নিজেদের পেট ভরায়। ওই খাবারটাই ওদের শরীরে পুষ্টি জোগায়। শুধুমাত্র আমেরিকাতেই এই রকম ২২ মিলিয়ন শিশু রয়েছে। তাই তাদের কথা ভেবেই আমার এই আর্থিক অনুদান। ‘

প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন