করোনা মোকাবেলায় এডিবি বাংলাদেশকে ৩ লাখ ডলার দিচ্ছে

প্রকাশিত: ২৮ মার্চ, ২০২০ ০৪:৩৪:৪৮

বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবায় নিয়োজিত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা সরঞ্জাম কিনতে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) তিন লাখ ডলার জরুরি অনুদানের অনুমোদন করেছে।

শনিবার এডিবি এক বিবৃতিতে বলেছে, এই জরুরি সহায়তায় সরকার বিভিন্ন সুরক্ষা সামগ্রী কিনতে পারবে। যার মধ্যে রয়েছে বিশেষ সুরক্ষা পোশাক, মাস্ক, চশমা, অ্যাপ্রন, থার্মোমিটার এবং বায়োহ্যাজার্ড (সংক্রামক বর্জ্য ফেলার) ব্যাগ ইত্যাদি। এসব সহায়থা স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে পাঠানো হবে।

বাংলাদেশে এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ বলেন, এটা একেবারেই প্রাথমিক সহায়তা। আরও সহায়তা দিতে এডিবি নিরলসভাবে কাজ করছে। করোনা ভাইরাস মোকাবেলায় এডিবি সরকারের পাশেই রয়েছে।

গত মার্চ ২১ অর্থমন্ত্রী আহম মুস্তফা কামালের সঙ্গে বৈঠক করেন মনমোহন প্রকাশ। বৈঠক শেষে তিনি বলেছিলেন, কোভিড-১৯ সংক্রমণ রোধে এডিবিকে সহায়তা দিতে অনুরোধ করেছিল বাংলাদেশ সরকার। দীর্ঘ মেয়াদি উন্নয়ন সহযোগী হওয়ায় এডিবি বাংলাদেশের কঠিন পরিস্থিতিতে সহায়তা দিতে প্রতিশ্রুতিবদ্ধ।

আমরা সরকার ও অন্যান্য স্টেকহোল্ডারদের সঙ্গে সমন্বয় করে অর্থায়নের পদ্ধতি এবং অন্যান্য বিষয়গুলো দ্রুত অনুসন্ধানের প্রক্রিয়া শুরু করেছি।

প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ