৩ বৃদ্ধকে কান ধরে ওঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার

প্রকাশিত: ২৮ মার্চ, ২০২০ ০৪:৩২:৩৩

মাস্ক না পরার কারণে গরিব, খেটে খাওয়া তিন বৃদ্ধকে কান ধরে ওঠবস করানোর দায়ে যশোরের মণিরামপুর উপঝেলার সহকারী কমিশনার- ভূমি (এসিল্যান্ড) সাইয়েমা হাসানকে প্রত্যাহার করা হয়েছে। এমনকি এ ঘটনায় সারা দেশে তীব্র সমালোচনার মুখে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে। 

শনিবার (২৮ মার্চ) সকালে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। 

তিনি জানিয়েছেন, মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ীই ওই কর্মকর্তাকে মণিরামপুর থেকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠনেরও প্রক্রিয়া চলছে।

এ ব্যাপারে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুন সংবাদমাধ্যমকে বলেন, ‘ওই কর্মকর্তা সিনিয়র সিটিজেনের সঙ্গে অমানবিক, বেআইনি ও অকর্মকর্তাসূলভ আচরণ করেছেন। আমরা তাকে প্রত্যাহার করতে ডিসিকে নির্দেশ দিয়েছি।’

এদিকে মন্ত্রণালয়ের নির্দেশনায় এসিল্যান্ড সাইয়েমাকে প্রত্যাহার করার পর তাকে যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে জনসমাগম নিয়ন্ত্রণে যশোরের মণিরামপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানের নেতৃত্বে শুক্রবার বিকেলে উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

এরই ধারাবাহিকতায় বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার চিনাটোলা বাজারে অভিযান চলাকালে মাস্ক না পরা তিন বৃদ্ধ সাইয়েমার চোখে পড়ে। তাদের একজন সাইকেল চালিয়ে আসছিলেন, অপর দুজন রাস্তার পাশে বসে কাঁচা তরকারি বিক্রি করছিলেন। এসময় পুলিশ ওই তিন বৃদ্ধকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে শাস্তি হিসেবে সাইয়েমা হাসান তাদের কান ধরিয়ে ওঠবস করান এবং কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখেন। 

 প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন