৫৪০ মিলিয়ন ডলার পাচ্ছে স্পানিশ ক্লাবগুলো


করোনা ভাইরাসের আঘাতে বন্ধ হয়ে গেছে বিশ্বের খেলাধুলার সব ইভেন্ট। স্প্যানিশ লিগ লা লিগাও এর বাইরে নয়। অনির্দিষ্টকালের জন্য এই লিগ বন্ধ করে দেওয়ায় বড় ধরনের ক্ষতির মুখে পড়বে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদের মতো ক্লাবগুলো।

সেই ক্ষতি পুষিয়ে উঠতে স্পেনের প্রথম ও দ্বিতীয় বিভাগের দলগুলোকে ৫৪০ মিলিয়ন ডলার ঋণ সাহায্য দেওয়ার ঘোষণা দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

স্পেনে করোনা পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। লা লিগার খেলা অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে। এমতাবস্থায় ক্লাবগুলোর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন।

অ্যাসোসিয়েশনের সভাপতি লুইস রুবিয়েলস বলেন, ‘আমরা এই সময়টায় লা লিগার প্রথম ও দ্বিতীয় বিভাগের ক্লাবগুলোকে আর্থিক সহায়তা দিতে চাই। আমরা কয়েকটি ব্যাংকের সঙ্গে কথা বলেছি। প্রথম ও দ্বিতীয় বিভাগের যে ক্লাবগুলো বিপদে আছে তাদের ৫০০ মিলিয়ন ইউরো (৫৪০ মিলিয়ন ডলার) নিয়ে দিতে পারব। এটা আগামী চার, পাঁচ কিংবা ছয় বছরের মধ্যে শোধ করা যাবে।’

তিনি বলেন, ‘আমরা মনে করি, মে মাসের শুরুর দিকে লিগ শুরু করা কিছুতেই সম্ভব হবে না। মাদ্রিদে আমাদের অস্থায়ী হাসপাতাল বানানো হয়েছে। রাস্তায় সেনাবাহিনীর জরুরি ইউনিট আছে।’

প্রজন্মনিউজ২৪/নুর