ডিসি সুলতানাসহ ৪ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা

প্রকাশিত: ২৬ মার্চ, ২০২০ ০৬:০৭:৫২

মধ্যরাতে বাড়ি থেকে সাংবাদিককে তুলে নিয়ে নির্যাতনের ঘটনায় কুড়িগ্রামের সাবেক জেলা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীনসহ তার কার্যালয়ের সাবেক ৩ জন সহকারী কমিশনারের বিরুদ্ধে বিভাগীয় মামলা করেছে সরকার। একইসঙ্গে তাদের কেন চাকরি থেকে বরখাস্ত করা হবে না, তা জানতে চেয়ে নোটিশও পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, আগের কর্মস্থল থেকে প্রত্যাহার করে ওই ৪ কর্মকর্তাকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত রাখা হয়েছে। তাই তারা এখন বেতন-ভাত পাচ্ছেন না। ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করার পর থেকে তারা বেতন-ভাতা পাবেন। 

গত ১৩ মার্চ গভীর রাতে বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম রিগানকে বাড়ি থেকে তুলে নিয়ে মাদক রাখার অভিযোগে এক বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। ওই অভিযান পরিচালনা করেন কুড়িগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমা। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার নাজিম উদ্দিন ও সহকারী কমিশনার এস এম রাহতুল ইসলাম। পরে অভিযোগ উঠে, ডিসি সুলতানার নির্দেশেই মধ্যরাতে আরিফুলকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে সাজা দেয়া হয়।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ