করোনায় অস্ট্রেলিয়ায় গৃহবন্দি শাবনূর

প্রকাশিত: ২৪ মার্চ, ২০২০ ০১:৪১:৪৯ || পরিবর্তিত: ২৪ মার্চ, ২০২০ ০১:৪১:৪৯

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর। বর্তমানে তিনি রয়েছেন অস্ট্রেলিয়ার সিডনিতে। করোনা ভাইরাসের কারণে সেখানে গৃহবন্দি রয়েছেন ঢাকাই সিনেমার এক সময়ের এই জনপ্রিয় তারকা।

গৃহবন্দি নিয়ে শাবনূর বলেন, ‘সাতদিনে একবার বের হচ্ছি। সেটাও বাসার বাজার করার জন্য। এছাড়া ডিপার্টমেন্টাল স্টোরে খাবারও জলদি শেষ হয়ে যাচ্ছে। সিডনি থেকে মেলবোর্ন যাওয়া-আসা বন্ধ করে দিয়েছে এদেশের সরকার।’

তিনি আরও বলেন, ‘আতঙ্কে দিন কাটচ্ছে। দেশের মানুষের কথা মনে পড়ছে। রাত-দিন দেশের সকলের সঙ্গে কথা বলার চেষ্টা করছি। খবর নিচ্ছি। বাংলাদেশের জনগণ এখনো জানতে পারছে না যে, এটি কতটা ভয়াবহ! বিশ্বে এ রোগের মৃত্যুর হার বেড়েই চলেছে।’

উল্লেখ্য, চীন থেকে উৎপত্তি হয়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে সাড়ে তিন লাখের বেশি।

আন্তর্জাতিক গণমাধ্যমে বলা হয়, বিশ্বব্যাপী করোনা ভাইরাসে এ পর্যন্ত ১৬ হাজার ৫১৪ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৭৮ হাজার ৮৫৯ জন। বিশ্বের ১৯৫ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাসটি। তবে এখন পর্যন্ত এক লাখ দুই হাজার ৬৯ জন মানুষ সুস্থ হয়েছেন।

প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন