সাংবাদিক সুরক্ষার আহবান ডিইউজের

প্রকাশিত: ২২ মার্চ, ২০২০ ১১:৪৫:১০

করোনা ভাইরাস ঝুঁকিপূর্ণ হওয়ায় গণমাধ্যমে কম প্রয়োজনীয় অ্যাসাইনমেন্ট পরিহারের আহবান জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

শনিবার ২১ মার্চ এক বিবৃতিতে নেতারা বলেন, আপদকালীন সময়ে কর্তৃপক্ষকে সাংবাদিকদের জন্য বিশেষ নিরাপত্তামূলক পোশাক সরবরাহ এবং কর্মস্থলে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ আনুষঙ্গিক সামগ্রী সরবরাহ নিশ্চিত করতে হবে। একইসঙ্গে করা করোনা ভাইরাসের সংক্রমণ রোধে অফিস যাতায়াতের ক্ষেত্রে পরিচ্ছন্ন পরিবহন সুবিধা নিশ্চিত করার দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

বিবৃতিতে তারা আরও বলেন, সাংবাদিকদের মাঝে জ্বর, সর্দি-কাশি বা অন্য কোন উপসর্গ দেখা গেলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী শর্তহীন ছুটি মঞ্জুর করতে হবে। অফিসে সার্বক্ষণিক চিকিৎসকের ব্যবস্থা রাখা এখন সময়ের দাবি। তাছাড়া আপদকালীন সময়ে জীবনযাত্রার ব্যয় বেড়ে যাওয়ায় যথাসময়ে বেতন-ভাতা পরিশোধ এবং ঝুঁকিপূর্ণ সময়ে সশরীরে কাজ কমিয়ে আনার আহবান জানান নেতারা।

তারা বলেন, জনসমাগমস্থলে অ্যাসাইনমেন্ট পালনে সাংবাদিকদের আরও সচেতন ও সর্তকর্তা অবলম্বন বাঞ্চনীয়।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু অপর এক বিবৃতিতে বলেন, দেশের করোনা ভাইরাস পরিস্থিতিতে জাতীয় প্রেসক্লাব লকডাউন ঘোষণা করা হয়েছে। এমতাবস্থায় ডিইউজের দপ্তরের কর্মকাণ্ড আগামী ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করা হলো।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ