করোনাভাইরাসে 

আক্রান্ত হওয়ার কথা জানালেন এভারেস্ট বিজয়ী বাংলাদেশি ওয়াসফিয়া 

প্রকাশিত: ২১ মার্চ, ২০২০ ০৪:৩৬:০৮

আক্রান্ত হওয়ার কথা জানালেন এভারেস্ট বিজয়ী বাংলাদেশি ওয়াসফিয়া 

এভারেস্ট বিজয়ী বাংলাদেশি নারী ওয়াসফিয়া নাজরীন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ শনিবার ব্যক্তিগত ফেসবুক পেজে এক পোস্টে তিনি এ কথা জানান। বন্ধুর সাহায্য নিয়ে এই পোস্ট করেছেন বলে জানিয়েছেন তিনি। ওয়াসফিয়া বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন।

ওয়াসফিয়া তাঁর ফেসবুক পোস্টে লিখেছেন, ১২ মার্চ তিনি লস অ্যাঞ্জেলেসে একটি অনুষ্ঠানের মাধ্যমে করোনাভাইরাসে সংক্রমিত হন। ১৩ মার্চ থেকেই তাঁর শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিতে শুরু করে। ১৭ মার্চ থেকে যুক্তরাষ্ট্রে তিনি চিকিৎসা নিচ্ছেন।ওয়াসফিয়া আরও লিখেছেন, ‘করোনা সংক্রমণ ঘটলে আতঙ্ক বাদ দিয়ে অত্যন্ত সতর্ক থাকতে হবে। লস অ্যাঞ্জেলসে আমি কোয়ারেন্টিনে আছি। অত্যন্ত কঠোর পদক্ষেপ এবং আমার শ্বাসপ্রশ্বাসের ওপর নজর রাখছি। আমাকে এর বিরুদ্ধে লড়তে হবে। প্রতিটি দিনই সংগ্রামের। কয়েক পা হাঁটাও আমার জন্য কষ্টকর।’

ওয়াসফিয়া লিখেছেন, মূলত করোনাভাইরাস নিয়ে কুসংস্কার, ভুল ধারণা ও বিশ্বজুড়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে যে ভুয়া তথ্য ছড়াচ্ছে, তা ঠেকানোর আশায় তিনি এ পোস্ট দিয়েছেন। তিনি মাতৃভূমি বাংলাদেশ নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন।ফেসবুক পোস্টে সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের আহ্বান জানান ওয়াসফিয়া। করোনাভাইরাস প্রতিরোধে প্রস্তুতি ও সচেতন থাকতেও বলেন তিনি। করোনাভাইরাস মোকাবিলায় সবার আগে শান্ত ও স্থির থাকার পরামর্শ দেন এভারেস্টজয়ী এ নারী।
প্রজন্মনিউজ২৪/সাখাওয়াত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ