বিএনপির ৮৫০ এজেন্ট বের করে দেয়ার অভিযোগ

প্রকাশিত: ২১ মার্চ, ২০২০ ১১:০১:৪৯

 

ঢাকা-১০ সংসদীয় আসনের উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শেখ রবিউল আলমের এজেন্টদের গ্রেফতার ও বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। সকাল সাড়ে ১০টা পর্যন্ত ধানের শীষের এজেন্টসহ মোট ২৪জনকে আটক করা হয়েছে। বিভিন্ন কেন্দ্রে আওয়ামী লীগ কর্মীদের হামলায় বিএনপির অন্তত ৫ নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

হাজারীবাগ থানা বিএনপির সভাপতি মজিবুর রহমান মজু জানান, নিউমার্কেট সমাজকল্যান কেন্দ্রে থেকে বিএনপির ৭জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। সকাল নয়টার দিকে হাজারীবাগ থানা যুবদলের সভাপতি লিটন এবং ছাত্র নেতা সেলিমকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এছাড়া ধানমন্ডির ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি কেন্দ্র থেকে এজেন্টদের মোবাইল ছিনিয়ে নিয়ে তাদের বের করে দেওয়া হয়েছে। কাঠালবাগান খান হাসান স্কুল, নিউমার্কেট বলাকা সিনেমা হল কেন্দ্র, রায়ের বাজার হাই স্কুল কেন্দ্র রাজমশুর স্কুল,প্রগতি স্কুল কেন্দ্র থেকে বিএনপির সকল এজেন্টদেরও বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এদিকে বিভিন্ন কেন্দ্রে সাংবাদিক নির্যাতনের ঘটনাও ঘটেছে। ধানমন্ডির একটি কেন্দ্রে মানবজমিনের এক ফটোসাংবাদিককে সেখানকার দায়িত্বরত পুলিশ বের করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই সাংবাদিকের নাম জীবন আহমেদ। তিনি জানান,  আমি ধানমন্ডির একটি কেন্দ্রে ছবি তুলতে গেলে পুলিশ আমাকে কেন্দ্র থেকে বের করে দেয়। তারা আমাকে বলে বারোটার পর আসার জন্য। পরে আমি অন্য একটি কেন্দ্রে গেলে পুলিশ এবং সরকারদলীয় লোকজন আমাকে বাধা দেয়।

অন্যদিকে আজ (২১ মার্চ) ঢাকা-১০ আসন ছাড়াও অনুষ্ঠিত হচ্ছে গাইবান্ধা-৩, বাগেরহাট-৪ আসনের উপনির্বাচন। এই ভোট গ্রহণ চলবে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত। যদিও করোনা ভাইরাস নিয়ে সাধারণ মানুষের আশঙ্কার মধ্যেই ইসি থেকে নির্দেশনা দেওয়া হয় ঢাকা-১০ আসনের ভোটারদের ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার ব্যবহারের পূর্বে ও পরে হ্যান্ড স্যানিটাইজার / হ্যান্ডওয়াশ ব্যবহার করতে।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ