মা অসুস্থ

কোয়ারেন্টিন ভাঙলেন হিগুয়েইন

প্রকাশিত: ২০ মার্চ, ২০২০ ০৩:০৬:৪৪

করোনাভাইরাস ঝুঁকি এড়াতে জুভেন্টাসের বেশিরভাগ ফুটবলার কোয়ারেন্টিনে। তবে মায়ের অসুস্থতার খবর পেয়ে তা ভাঙলেন গঞ্জালো হিগুয়েইন। ইতিমধ্যে ইতালি ছেড়ে স্বদেশ আর্জেন্টিনায় পাড়ি জমিয়েছেন তিনি।মূলত গুরুতর অসুস্থ মাকে দেখতেই ইতালির কড়াকড়ি অবস্থা ভেঙে আর্জেন্টিনায় প্রত্যাবর্তন করেছেন হিগুয়েইন। এসময় সঙ্গে তার স্ত্রী-সন্তানরা ছিল।

তবে হিগুয়েইনের এ পদক্ষেপ মেনে নিতে পারছেন না আর্জেন্টাইনরা। কারণে এতে করে তার মাসহ তাদের মাঝেও প্রাণঘাতী এ ভাইরাস ছড়িয়ে পড়তে পারে। সর্বোপরি, দেশটির নাগরিকদের মধ্যে এ সম্ভাবনা বেড়েও গেল।আর্জেন্টিনায় ফেরার পথে তুরিন বিমানবন্দরে হিগুয়েইনকে আটকে দেয় কর্তৃপক্ষ। তবে নিজের কোভিড-১৯ টেস্টের নেগেটিভ রিপোর্ট দেখিয়ে সেখান থেকে বের হন তিনি। পরে আগে থেকে ঠিক করা প্রাইভেট জেটে করে নিজ দেশে ফেরেন এ ফরোয়ার্ড।

বিশ্বব্যাপী মহামারী রূপ নিয়েছে করোনা। এখন তা সবচেয়ে প্রকট আকার ধারণ করেছে ইতালিতে। এমনকি মারণঘাতী ভাইরাসটির উৎপত্তিস্থল চীনের চেয়েও দেশটিতে মৃতের সংখ্যা বেড়েছে। মাত্র এক মাসে করোনায় আক্রান্ত হয়ে সেখানে এখন পর্যন্ত অন্তত ৩৪০৫ জন মারা গেছেন।এ অবস্থায় পুরো ইতালি লকডাউন করা হয়েছে। বিচ্ছিন্ন করা হয়েছে সারাবিশ্বের সঙ্গে যোগাযোগ। দেশের ভেতরে থাকা সবাইকে বাড়িতে থাকার নির্দেশ দিয়েছে সরকার। এমনকি কোনো প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হলে জরিমানার বিধানও রাখা হয়েছে।কার্যত স্থবির হয়ে পড়েছে গোটা ইতালি। ওষুধ ও খাবার দোকান ছাড়া দেশটিতে কোনও কিছু খেলা নেই। সিরি আ’সহ সব ফুটবল লিগ বন্ধ করে দেয়া হয়েছে।
প্রজন্মনিউজ২৪/সাখাওয়াত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ