একই সিনেমার তিন গানে

প্রকাশিত: ২০ মার্চ, ২০২০ ১২:২৪:২০

জনপ্রিয় সংগীতশিল্পী দিঠি আনোয়ার একই সিনেমার তিনটি গানে কণ্ঠ দিয়েছেন। ছবিটি হচ্ছে নারগিস আক্তার পরিচালিত ‘যৈবতী কন্যার মন’। তিনটি গানই লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার। গানগুলোর সুর সংগীত করেছেন সুজেয় শ্যাম। এরমধ্যে একটি গান এককভাবে গেয়েছেন দিঠি। সেটি হলো ‘অন্তরে অন্তর জ্বালা’। বাকি দুটি গান দ্বৈত কণ্ঠে তার সঙ্গে গেয়েছেন ‘আউলা হাওয়ায় বাউলা বাতাস’-এ অপু এবং ‘কালো যদি’তে কিরণ চন্দ্র রায়। একই সিনেমার তিনটি গানে কণ্ঠ দেয়া প্রসঙ্গে দিঠি আনোয়ার বলেন, অবশ্যই এটা আমার জন্য ভীষণ ভালোলাগার।

কারণ এর আগে বিভিন্ন সিনেমায় একটি দুটি গানে কণ্ঠ দিয়েছি। কিন্তু এবার তিনটি গান। অবশ্যই এটা আমার জন্য অনেক বড় প্রাপ্তি। আবার প্রতিটি গানই আব্বুর লেখা। গানগুলোর সুর সংগীত করেছেন শ্রদ্ধেয় সুজেয় শ্যাম আঙ্কেল। তার সঙ্গে এবারই আমার প্রথম কাজ করা। আব্বু বলতেন তাদের সময়টাতে অনেক সময় নিয়ে ধীরে ধীরে গান সৃষ্টি করতেন। আব্বু এবং সুজেয় আঙ্কেলের সঙ্গে কাজ করতে গিয়ে গান সৃষ্টির ক্ষেত্রে সেই আন্তরিকতা, ধৈর্য এবং ভীষণ যত্নের বিষয়টি আমাকে দারুণ মুগ্ধ করেছে। গানগুলো রেকর্ডিং-এর আগে তারা আমাকে অনেক সময় দিয়েছেন

যেন নিজের কণ্ঠে গানগুলোকে ভালোভাবে ধারণ করে নেই। এদিকে দিঠি সম্প্রতি নাদের চৌধুরীর ‘জ্বীন’ সিনেমাতেও একটি গান গেয়েছেন। অন্যদিকে গান গাওয়ার পাশাপাশি দিঠি নিয়মিত উপস্থাপনাও করছেন আরটিভির ‘এই রাত তোমার আমার’, মাছরাঙ্গা টিভির ‘ইচ্ছে গানের দুপুর’, চ্যানেল আইয়ের ‘পালকি’ এবং একুশে টিভির ‘মনের মতো গান’ অনুষ্ঠানগুলো।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন