ফাঁসির আগে

ছেলেকে ‘কচুরি’ খাওয়াতে চান মা

প্রকাশিত: ১৯ মার্চ, ২০২০ ০৬:১০:৫৩

ছেলেকে ‘কচুরি’ খাওয়াতে চান মা

ছেলের ফাঁসির আর মাত্র একদিন বাকি আছে। তার আগেই ভারতের আলোচিত নির্ভয়া মামলার অন্যতম আসামি বিনয় শর্মার মা ছেলেকে শেষবারের মতো তার প্রিয় খাবার ‘পুরী, সবজি, কচুরি' খাওয়াতে চান।ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, শুক্রবার ভোর সাড়ে পাঁচটার দিকে ‘নির্ভয়া’ মামলার চার আসামি মুকেশ সিং (৩২), পবন গুপ্তা (২৫), বিনয় শর্মা (২৬) ও অক্ষয়কুমার সিংয়ের (৩১)।

২০১২ সালের ১৬ ডিসেম্বর দিল্লির এক তরুণীকে ধর্ষণ ও তার ওপরে রড দিয়ে অমানুষিক অত্যাচার চালায় অভিযুক্তরা। পরে ২৯ ডিসেম্বর মারা যান ওই তরুণী। সারা দেশে তরুণীর নাম হয় ‘নির্ভয়া’।এদিকে বৃহস্পতিবার দিল্লির এক আদালত জানিয়েছে আসামিদের কোনো আইনি পথ আর বাকি নেই।দক্ষিণ দিল্লিতে রবিদাস ক্যাম্পের বাইরে নিজের বাড়ির বাইরে এসে বললেন, ‘আপনি কে? কী চান? বেতরে কেউ নেই। আমার স্বামী কাজে গেছেন। আমি বিনয় শর্মার মা।'৫০ বছর বয়সী বিনয় শর্মার মা ক্ষোভের সঙ্গে বলেন, ‘কী লিখবেন? আপনার লেখায় কিছু বদলাবে? এখন পর্যন্ত আপনাদের লেখায় কিছু হয়েছে কি? যদি ভগবান চান তাহলে ও বেঁচে যাবে। করোনাভাইরাসের দিকে দেখুন। ভগবানই সব তৈরি করেন। তিনিই ঠিক করেন কে বাঁচবে কে মরবেন। এতে মানুষের কোনো হাত নেই। না আপনার, না আমার।'

আসামির মায়ের প্রশ্ন, ‘তিহার জেল কর্মীরা আমাকে কখনোই কোনো খাবার বা অন্য কিছু খেতে দিতে দেননি ওকে। যদি এবার তারা অনুমতি দেন তাহলে আমি ওর জন্য পুরী, সবজি, কচুরি নিয়ে যেতে চাই।'ফাঁসির আসামির মা জানান, শিগগিরই ছেলেকে শেষবারের মতো দেখতে জেলে যাবেন। এরআগে গত ৫ মার্চ আদালতে আসামিদের মৃত্যু পরোয়ানা জারি করা হয়।রাম সিং ও মুকেশ সিংয়ের পরিবার এলাকা ছেড়ে চলে গেলেও পবন গুপ্তা ও বিনয় শর্মার পরিবার রয়েছেন আগের এলাকাতেই। পবন গুপ্তার পরিবার সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হয়নি।

প্রজন্মনিউজ২৪/সাখাওয়াত

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ