টাইগারদের ব্যাটিং কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন বাঙ্গার

প্রকাশিত: ১৯ মার্চ, ২০২০ ১২:৪১:০৪

টাইগারদের ব্যাটিং কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন বাঙ্গার

ভারতের সাবেক সফল কোচ সঞ্জয় বাঙ্গারকে টেস্ট দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিতে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে বিসিবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বাঙ্গার। স্টার স্পোর্টসের সঙ্গে ২ বছরের চুক্তি থাকায় ব্যক্তিগত ও পেশাদারি কমিটমেন্টের কারণে ‘না’ বলেছেন তিনি। বার্তাসংস্থা পিটিআইকে বাঙ্গার বলেন, ‘তারা ৮ সপ্তাহ আগে আমাকে প্রস্তাব করেছিল। আমি স্টার স্পোর্টসের সঙ্গে চুক্তি ফাইনাল করেছি, যা আমার ব্যক্তিগত ও পেশাদার কমিটমেন্টের মাঝে ভারসাম্য রক্ষার সুযোগ দিয়েছে। তবে ভবিষ্যতে সুযোগ পেলে বিসিবির সঙ্গে কাজ করবো।’

লাল বলের প্রতি খুব আগ্রহ নেই বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জির । সাদা বলেই মূলত কাজ করতে তিনি স্বাচ্ছন্দ বোধ করেন। যেহেতু এই মুহূর্তে অন্য কেউ নেই, লাল বলের ক্রিকেটেও তিনিই ব্যাটিং পরামর্শকের কাজ করে যাচ্ছেন। লাল বলে ম্যাকেঞ্জির অনীহার বিষয়টি হয়তো আঁচ করতে পেরেছে বিসিবিও।
তাই সাদা পোশাকের ক্রিকেটের জন্য স্বতন্ত্র একজন ব্যাটিং পরামর্শক নিয়োগের কথা ভাবছে তারা। আর এক্ষেত্রে তাদের পছন্দের তালিকায় শীর্ষে ছিলেন ভারতের সাবেক ব্যাটিং অলরাউন্ডার সঞ্জয় বাঙ্গার।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দি চৌধুরী ‍সুজন এ বিষয়ে বলেছিলেন, ‘টেস্টে ব্যাটিং পরামর্শক হিসেবে পেতে আমরা সঞ্জয় বাঙ্গারের সঙ্গে কথা বলেছি। কিন্তু এখনো কিছুই চূড়ান্ত নয়। একই পদের জন্য আমরা অন্যদের সঙ্গেও কথা বলছি। সাদা বলের ব্যাটিং পরামর্শক হওয়া সত্বেও ম্যাকেঞ্জি লাল বলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করে যাচ্ছেন। এবং যতদিন না আমরা নতুন কাউকে পাচ্ছি তিনি তা অব্যাহত রাখবেন।

ভারতের হয়ে ১২টি টেস্ট ও ১৫টি ওয়ানডে খেলা সঞ্জয় বাঙ্গার ২০১৪-২০১৯ সাল পর্যন্ত ভারত জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছেন। ২০১৬ সালে জিম্বাবুয়ে সফরে এবং ২০১৭’র ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারত দলের অন্তবর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব সামলান তিনি। ২০১৯ বিশ্বকাপের পর ভারত দলে প্রধান কোচের দায়িত্বে রবিশাস্ত্রী বহাল থাকলেও বাঙ্গারকে সরিয়ে ব্যাটিং কোচের দায়িত্ব দেয়া হয় সাবেক তারকা ব্রিকম রাঠোরকে।

প্রজন্মনিউজ/ওজি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ