নন ক্যাডারে ৭১৩ জনের সুপারিশ

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:৪৫:৩১ || পরিবর্তিত: ১২ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:৪৫:৩১

৩৭তম এবং ৩৯তম বিসিএস থেকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন ক্যাডার পদে ৭১৩ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। এরমধ্যে ৩৭তম বিসিএস থেকে দ্বিতীয় শ্রেণির নন ক্যাডার পদে ১৬৭ জন এবং ৩৯তম বিসিএস থেকে প্রথম শ্রেণির নন ক্যাডার পদে ৫৪৬ জন প্রার্থীকে সুপারিশ করা হয়।

আজ বুধবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) বিশেষ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

উভয় ফলাফল কমিশনের http://www.bpsc.gov.bd ওয়েবসাইট এবং টেলিটকের http://bpsc.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৯তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য হতে এমবিবিএস ডিগ্রিধারী নন-ক্যাডার ১ম শ্রেণির (৯ম গ্রেড) পদে সুপারিশের ফলাফল প্রকাশ করা হয়েছে। নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালার-২০১০ (সংশোধিত বিধিমালা-২০১৪) বিধান অনুযায়ী ৫৪৬ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। তবে সর্বোচ্চ পরিবার পরিকল্পনা অধিদপ্তরে ৫৩৫ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

এছাড়া ৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে এবং নন-ক্যাডার ১ম শ্রেণির পদে সুপারিশপ্রাপ্ত নন এমন অবশিষ্ট প্রার্থীদের মধ্য হতে নন-ক্যাডার ২য় শ্রেণির পদে সুপারিশের ফলাফল প্রকাশ করা হয়েছে। নিয়োগবিধির শর্তের ভিত্তিতে ২য় শ্রেণির নন-ক্যাডার পদে ১৬৭ জন প্রার্থীকে বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের নন-ক্যাডার পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্স অধিদপ্তর, যুব উন্নয়ন অধিদপ্তর, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, কারা অধিদপ্তরসহ বিভিন্ন দপ্তরে এই সুপারিশ করা হয়েছে।

এখন পর্যন্ত ৩৭তম বিসিএস প্রার্থীদের মধ্য হতে ১ম শ্রেণির (৯ম গ্রেড) নন-ক্যাডার পদে ৬৯২ জন এবং ২য় শ্রেণির নন-ক্যাডার পদে ১ হাজার ৫২ জন প্রার্থীকে সুপারিশ করা হয়েছে।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন