রাজধানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী, ২০২০ ১১:৩৬:০৬ || পরিবর্তিত: ১২ ফেব্রুয়ারী, ২০২০ ১১:৩৬:০৬

বকেয়া বেতন ও শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে রাজধানীর তেজগাঁও সড়ক অবরোধে কানিজ গার্মেন্টস লিমিটেডের পোশাক শ্রমিকরা। বুধবার সকাল সাড়ে ৯টা থেকে তেজগাঁও এলাকার নাবিস্কো মোড়ের দুইপাশে তারা অবস্থান নেন। যানচলাচল বন্ধ করে সড়কে দাঁড়িয়ে ও বসে পড়েন তারা।

আলাল হোসেন নামে আন্দোলনকারী শ্রমিকদের একজন বলেন, সম্প্রতি ৮০ জন কর্মী ছাঁটাই করে কর্তৃপক্ষ। সে বিষয়ে সুরাহা না করেই গত ৩ দিন ধরে গার্মেন্টসে কোনো শ্রমিককে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। ভেতর থেকে আটকে রেখেছে। তাই আমরা সড়কে নেমেছি।

এদিকে সড়ক অবরোধের ফলে মগবাজার থেকে তেজগাঁও এবং বনানীর কাকলী এলাকা পর্যন্ত তীব্র যানজট দেখা দেয়। জাহানারা পপি নামের বনানী থেকে গুলিস্তানগামী এক বাসযাত্রী কে জানান, সড়ক অবরোধের কারণে ৪৫ মিনিট ধরে একই জায়গায় বসে আছি।

পরে পুলিশ আন্দোলনকারীদের সড়ক থেকে সরে যেতে বলেন। একপর্যায়ে তাদের সরিয়ে দিতে গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। তখন পুলিশ লাঠিচার্জ করে পোশাক শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এতে কয়েকজন আহত হন।

ঢাকা মহানগর পুলিশ-ডিএমপির মিরপুর ডিভিশনের উপ-কমিশনার (ডিসি) আনিসুর রহমান বলেন, ‘অযৌক্তিক ও মিথ্যা তথ্যের ভিত্তিতে আন্দোলন করে তারা জনভোগান্তি সৃষ্টি করছিল।

তাদেরকে বারবার সড়ক ছেড়ে সরে যেতে বললেও সরেনি। উপরন্তু তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে পাঁচজনকে আহত করে। পরে লাঠিচার্জ করে তাদেরকে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।’

প্রজন্মনিউজ২৪/ মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন