চৌগাছায় চুরির অপবাদ দিয়ে নারীর চুল কর্তন

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:২০:৪০

চৌগাছায় চুরির অপবাদ দিয়ে নারীর চুল কর্তন

যশোরের  চৌগাছায় সোনার গয়না অপবাদ দিয়ে এক গৃহবধূকে (৩৫) শারীরিক নির্যাতনের পর মাথার চুল কেটে দিয়েছে বাসার মালিকের স্ত্রী ও তার দুই মেয়ে। একইসঙ্গে ওই নারীর চার বছর বয়সী মেয়েকেও মারধর করা হয়েছে।

বুধবার গভীর রাতে চৌগাছা শহরের কারিগর পাড়ায় এই ঘটনাটি ঘটে। বর্তমানে ওই গৃহবধূ ও তার মেয়ে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

নির্যাতিতা নারীর স্বামী ইউনুছ আলী দপ্তরীর জানান, গত প্রায় আট মাস ধরে তিনি স্ত্রী ও শিশু কন্যাকে (৪) নিয়ে জাফর ইমামের বাড়িতে ভাড়া থাকেন। গত ২৬ জানুয়ারি তিনি বাসায় স্ত্রী-শিশু সন্তানকে রেখে গ্রামের বাড়ি যান। এরপর ১ ফেব্রুয়ারি বাড়ির মালিকের মেয়ে সুমাইয়া ফারজানা মোবাইল ফোনে জানান, তার স্ত্রী সোনার গয়না চুরি করে পালিয়েছেন। ৩ ফেব্রুয়ারি ফিরে তিনি ভাড়াটিয়াদের সঙ্গে নিয়ে স্ত্রীকে খুঁজে বের করে বাড়িতে আনেন।

এ ঘটনায় চৌগাছা থানায় একটি মামলা হয় এবং পুলিশ তার স্ত্রীকে আদালতে পাঠায়। সেখান থেকে জামিনে মুক্তি পেয়ে বুধবার তারা ভাড়া বাসায় যান। সেখানে রাত ১২টার দিকে ভাড়াটিয়ার স্ত্রী ও দুই মেয়ে তাদের শোবার ঘরে গিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ইউনুছের স্ত্রীকে বেদম মারপিট করেন। এসময় তার শিশু কন্যা (৪) কান্নাকাটি করলে জান্নাত আরা ইমাম তার গলা টিপে ধরেন ।

তখন তারা নির্যাতিত  নারীর স্বামীকে বলেন হয় তোর স্ত্রীকে স্বর্ণ দিতে বল না হলে এখনি তার মাথার চুল কেটে দিবি।তখন আমি চুল কাটতে অস্বীকার করলে তারা আমার শিশু কন্যাকে নিয়ে দোতলার দিকে উঠে যায় ও মারপিট করতে থাকে।

এ সময় মেয়ের কান্না ও স্ত্রীর আর্তচিৎকার সহ্য করতে না পেরে বলি, মেয়েকে আমার কাছে নিয়ে এসো। আমি স্ত্রীর চুল কেটে দিচ্ছি। এরপর তারা মেয়েকে আমার কাছে নিয়ে আসে এবং আমার হাতে একটি কাচি দিয়ে স্ত্রীর চুল কেটে দিতে বাধ্য করে। আমি বাধ্য হয়ে স্ত্রীর চুল কেটে দেওয়ার পরও তারা আমাকে, আমার শিশু কন্যা ও স্ত্রীকে মারপিট করে। চিৎকার শুনে পাশের বাড়িগুলোর বাসিন্দারা এসে আমাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। পরে বিষয়টি আমি থানা পুলিশকে জানালে এ বিষয়ে মামলা হয়।

নির্যাতিতা নারীর স্বামীর করা মামলায় ভাড়া বাসার মালিক জাফর ইমামের স্ত্রী সুলতানা রাজিয়া (৪৫) ও তার দুই মেয়ে জান্নাত আরা ইমাম (২৪) ও সুমাইয়া ফারজানাকে (২০) গ্রেফতার করেছে পুলিশ।

চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব বলেন, ওই নারীর সমস্ত শরীরে নির্যাতন করেছেন বাড়ির মহিলারা। বাচ্চাটিকেও নির্যাতন করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে এবং অভিযুক্ত তিন নারীকেই গ্রেফতার করা হয়েছে।  গ্রেফতারদের বৃহস্পতিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

প্রজন্মনিউজ২৪/রুহুল/রেজাউল

    

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ